বুধবার, ১৮ নভেম্বর ২০২০, ০৭:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ধামরাইয়ে সুয়াপুর ইউনিয়নে ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে বিশাল জনসভা নাটোরে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৪০ জন আটক মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা

রাজধানীতে চালু হলো বিষমুক্ত সবজির বাজার

ছবি : সংগৃহীত

খবরের আলো :

 

 

শুক্রবার, ০৬ ডিসেম্বর :কৃষি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সম্পূর্ণ সার ও কীটনাশকমুক্ত শাকসবজি ও দানাদার শস্যের নিয়ে রাজধানীতে চালু হলো ‘কৃষকের বাজার’।

শুক্রবার (৬ ডিসেম্বর) মানিক মিয়া এভিনিউ’র সেচ ভবন প্রাঙ্গণে কৃষকের বাজারের উদ্বোধন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। এখন থেকে প্রতি সপ্তাহে শুক্র ও শনি দুদিন সকাল ৭টা থেকে বসবে এ বাজার।

উদ্বোধন অনুষ্ঠানে শেষে কৃষিমন্ত্রী বলেন, এখানকার এই কৃষকের বাজারে যারা অংশগ্রহণ করেছেন তাদেরকে আমরা গত এক বছর ধরে প্রস্তুত করেছি। সম্পূর্ণ কীটনাশকমুক্ত সবজি এখানে নিয়ে আসছেন তারা। তবে অল্প হলেও এটি অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে এটি বড় করার উদ্যোগ আমরা নেবো।

মন্ত্রী বলে, দানা জাতীয় খাদ্যে আমাদের উদ্বৃত্ত আছে। এ বছর বাংলাদেশ থেকে ৮০০ মিলিয়ন ডলারের শাকসবজি, খাদ্য ও কৃষি পণ্য বিদেশে রপ্তানি হয়েছে। এটি দিন দিন বেড়েই চলেছে। গত অর্থবছরে কৃষিক্ষেত্রে রপ্তানির অগ্রগতি হয়েছে ৩৪ ভাগ।

প্রসঙ্গত, ঢাকার আশপাশের মোট আটটি উপজেলা থেকে অর্গানিক বিভিন্ন সবজি নিয়ে এ বাজারে অংশগ্রহণ করেছেন কৃষকরা। প্রথমবার তাদের পরিবহন খরচ সরকার বহন করলেও পরবর্তীতে কৃষকরা নিজে উদ্যোগেই এখানে সবজি নিয়ে আসবেন।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে কৃষকের বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— বিএডিসির চেয়ারম্যান মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবদুল মুঈদ, বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ, বিশ্ব খাদ্য সংস্থার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রবার্ট ড. সিমপন প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com