শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

কলাপাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে চাইনিজ শ্রমিকের মুত্যু

খবরের আলো :

 
হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি :পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে নির্মানাধীন দ্বিতীয় কোল ইয়ার্ড থেকে পড়ে কিন গুইলেন(৪০) নামের এক চাইনিজ শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে নয়টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে কয়লা ডিপো এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কিন গুইলেনের বাড়ী চীন দেশের জিয়াংজু প্রদেশে।
শ্রকিরা জানায়, প্রতিদিনের মত কিনগুলেন রবিবার সকালে নির্মানাধীন দ্বিতীয় কোল ইয়ার্ডের উপরে (প্রায় ৬০ ফুট উচ্চতা) কাজ করতেছিল। এসময় হঠাৎ তার পা পিচলে সেফটিক বেল্ট ছিড়ে নিচে পড়ে যায়। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
বিসিপিসিএল’র প্রশাসনিক কর্মকর্তা শাহ মনি জিকো জানান, কিনগুইলেন কাজ করার সময় পা পিছলে কোল ইয়াডের্র ষাট ফুট উপর থেকে পরে যায়। পরে বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়।
কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, জানতে পেরেছি বরিশাল নেয়ার পথে এক চাইনিজ শ্রমিকের মৃত্যু হয়েছে। এরপর আর কোন খবর পাইনি। পরবর্তী খবরা-খবর নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।
উল্লেখ্য, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কাজের নিরাপত্তা ইকুপমেন্ট ব্যবহারে তদারকি না থাকায় দুর্ঘটনায় এ পর্যন্ত চীনা ও বাঙালিসহ মোট পাঁচজন নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com