বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১:৩৬ অপরাহ্ন

কলমাকান্দায় বেগমরোকেয়া দিবস উদযাপিত

খবরের আলো :

 

 

কৃষ্ণ কুমার শুভ, নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় ” নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা ” এ প্রতিপাদ্য সামনে রেখে উপজেলা প্রশাসন ও মহিলা বিষযক অধিদপ্তরে উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার বঙ্গবন্ধুু চত্বরে মানববন্ধন শেষে স্থানীয় বিআরডিবি হল রুমে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে এ বৎসরে কারিতাস প্রদীপ এমজেএফ প্রকল্পের কয়েকজন সদস্যসহ পাঁচ জনকে সম্মাননা দেওয়া হয়েছে। শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী প্রিসিতা রেমা, সফল জননী নারী অরুনা কুবি, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ছিহিনা রিছিল, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আফরোজা সুলতানা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নারী বীর মুক্তিযোদ্ধসন্ধ্যা রানী সাংমা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি রানী তালুকদার এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক তালুকদার ও বিশেষ অতিথি অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান , উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আফরোজা বেগম, ইউপি চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান হাদিছ ও বাংলাদেশ মহিলা পরিষদের নেত্রী সাবিহা আক্তার। এ সময় বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের কামরুন নাহার , কারিতাস এনজিও কর্মী মো.মুজিবুর রহমান, বারসিক এনজিও কর্মী গুঞ্জন রেমাসহ উপজেলার বিভিন্ন নারী সংগঠনের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com