মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:০৫ পূর্বাহ্ন

ঝালকাঠিতে যাত্রীবাহী বাস থেকে জাটকা ইলিশ উদ্ধার, চালক ও হেলপারকে দণ্ড

খবরের আলো :
ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঢাকাগামী যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে বিপুল পরিমান জাটকা ইলিশ উদ্ধার করে। রোববার (৮ ডিসেম্বর) দিবাগত রাত অানুমানিক ৯টার সময় বরিশাল এক্সপ্রেস নামের ঢাকাগামী যাত্রীবাহী একটি বাসে অভিযান চালিয়ে জাটকা ইলিশ উদ্ধার সহ গাড়ীর হেলপার ও ড্রাইভারকে আটক করে ভ্রাম্যমান আদালতে আর্থিক জরিমানা সহ কারাদন্ড প্রদান করে।
রাজাপুর থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আমুয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী বরিশাল এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী বাসে করে ঢাকাতে জাটকা ইলিশ নিয়ে যাওয়া হচ্ছে। এ সংবাদের ভিত্তিতে রাত অানুমানিক ৯ টার সময় বরিশাল-আমুয়া আঞ্চলিক মহাসড়কের রাজাপুরের বাগড়ি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত এক অভিযান চালিয়ে বাসটি আটক করেন।
এ সময় আটককৃত ঢাকাগামী বাসে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে বাসের বক্সের ভিতর থেকে ৩৩টি কার্টুন উদ্ধার করে। পরে উদ্ধারকৃত কার্টুনের ভিতরে রাখা প্রায় ৬০ মন জাটকা ইলিশ উদ্ধার করেন। এসময় বাস সহ চালক সৈয়দ আলী ও হেলপার আল আমিনকে আটক করে চালককে ৫ হাজার টাকা জরিমানা ও হেলপারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। তবে গাড়ির কন্ট্রাক্টর ও জাটকা ইলিশের মালিক পালিয়ে যায়।
এ বিষয় রাজাপুর উপজেলার ইউএনও মো. সোহাগ হাওলাদার জানান, অভিযান চালিয়ে আটককৃত বাসের চালককে ৫ হাজার টাকা জরিমানা করে গাড়ি ছেড়ে দেওয়া হয়েছে। এবং হেলপারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দকৃত ইলিশ রাতেই ঝালকাঠির নেছারাবাদ মাদ্রাসার এতিমখানাসহ রাজাপুরের বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com