রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

খাসোগি ইস্যুতে সৌদিকে ছাড় নয়: এরদোয়ান

খবরের আলো  ডেস্ক :

 

খাসোগি হত্যা ইস্যুতে সৌদি আরবকে বিন্দুমাত্রও ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। শুক্রবার দেশটির পার্লামেন্টে দেয়া এক ভাষণে এরদোয়ান একথা জানান।

ভাষণে এরদোয়ান বলেন, সৌদি আরবে যে ১৮ জনকে আটক করা হয়েছে তারা নিশ্চয়ই জানেন কে খাসোগিকে হত্যা করেছে এবং তারা মরদেহে কোথায় রাখা হয়েছে। এই হত্যাকাণ্ডের নির্দেশদাতাকে ইস্তাম্বুলের আদালতে হাজির করে অবশ্যই তাকে বিচারের আওতায় আনা হবে।

সৌদি আরব প্রতিনিয়ত ঘটনার দায় নিয়ে যে নাটক করছে সেটাকে হাস্যকর বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, একটি জাতি রাষ্ট্রের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কোনো আচরণ তারা করছে না বরং তারা যেটা বলছে সেটা শিশুসুলভ বিবৃতি।

এ হত্যার নির্দেশ কে দিয়েছে? ১৫ জনের দলটিকে কে তুরস্কে আসার নির্দেশ দিয়েছে? তার লাশ কোথায় লুকিয়ে রাখা হয়েছে বা ফেলে দেয়া হয়েছে, সৌদি আরবকে তা জানাতে হবে বলেও জানান তিনি।

যুবরাজ সালমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, যদি আপনার ওপর তোলা হত্যার অভিযোগ থেকে বাঁচতে চান তাহলে আটক ওই ১৮ জনকে আমাদের হাতে হস্তান্তর করুন। যেহেতু ঘটনাটি ইস্তাম্বুলে ঘঠেছে সেহতেু এখানেই তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে।

এরদোয়ান বলেন, যে স্থানীয় সহচরের মাধ্যমে আপনারা খাসোগির মরেদেহ সরিয়ে ফেলেছেন তার পরিচয়টা আমাদেরকে দিন। এ হত্যার ঘটনা সম্পর্কে তুরস্ক যতটুকু তথ্য-প্রমাণ দিয়েছে তার চেয়ে বেশি তথ্য তাদের হাতে আছে বলেও সৌদিকে হুশিয়ার করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com