শনিবার, ২১ নভেম্বর ২০২০, ১০:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ধামরাইয়ে সুয়াপুর ইউনিয়নে ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে বিশাল জনসভা নাটোরে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৪০ জন আটক মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা

১২ ডিসেম্বর শুরু হচ্ছে ঢাকা-দার্জিলিং-সিকিম বাস চলাচল

বুধবার, ১১ ডিসেম্বর : প্রথমবারের মতো ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিমে চালু হতে যাচ্ছে বাস সার্ভিস। আগামী ১২ ডিসেম্বর এই সার্ভিসের ট্রায়াল রান যাত্রাটি হবে বলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) সূত্রে জানা গেছে।

বিআরটিসি’র চেয়ারম্যান এহছানে এলাহী এ বিষয়ে বলেন, ১২ ডিসেম্বর দু’টি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। রাজধানীর মতিঝিল থেকে ছাড়বে বাস দুটি। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাসগুলো।

১২ ডিসেম্বরের যাত্রাটি ট্রায়াল রান হবে। ঢাকা-সিকিম রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চালু করতেই ট্রায়াল রানটি চালানো হবে। এছাড়া ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে বলেও জানান তিনি।

ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার, আর ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। নতুন এই বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন ভ্রমণপিপাসুরা

পূর্বপশ্চিমবিডি


 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com