বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন

জর্ডানে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় শিশুসহ নিহত ২১

খবরের আলো  ডেস্ক :

 

জর্ডানের মৃত সাগর অঞ্চলে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় শিশুসহ ২১ জন নিহত। নিহতদের বেশিরভাগ রাজধানী আম্মানের স্কুলপড়ুয়া শিক্ষার্থী। সৃষ্ট বন্যায় আহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন।

দেশটির রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদ সংস্থা পেত্রা নিউজ এজেন্সির শুক্রবারের এক প্রতিবেদনে বলা হয়, রাজধানী আম্মানের স্কুলপড়ুয়া শিক্ষার্থী বনভোজনের উদ্দেশ্যে ওই অঞ্চল পরিদর্শনে যায়। আর ওই সময়ে বন্যার কবলে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

প্রতিবেদেনে বলা হয়, বৃহস্পতিবার ওই এলাকায় ভারী বর্ষণের পর বন্যা শুরু হলে স্কুলের শিক্ষার্থী এবং বনভোজনে যাওয়া অনেক মানুষজন দ্রুত সেখান থেকে সরে যাওয়ার চেষ্টা করে। কিন্তু তাদের শেষ রক্ষা হয়নি। এছাড়া নিখোঁজের সঠিক সংখ্যাও অনুমান করতে পারছে না উদ্ধারকর্মীরা।

সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদেন জানানো হয়েছে, ওই অঞ্চলে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে দেশটির বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

জর্ডানের বেসামরিক প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতির মাধ্যমে বলছে, কিছু মানুষকে এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না। নিহতের সংখ্যা আরও বাড়তে পড়ে আশঙ্কা করছেন তারা।

দেশটির প্রধানমন্ত্রী ওমর আল রাজ্জাজ শুক্রবার ওই এলকা পরিদর্শনে যান। এ ঘটনায় একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করে কোন পরিস্থিতিতে পড়ে এই হতাহতের ঘটনা ঘটেছে তা তদন্ত করার কথা বলেন তিনি।

এদিকে জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ এ ঘটনায় শোক প্রকাশ করে তার বাহরাইন সফর বাতিল করেছেন। তিনি তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে দেশটির পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com