রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

পাতানো নির্বাচন করতেই ইভিএম ব্যবহার : রিজভী

খবরের আলো রিপোর্ট :

 

নির্বাচন কমিশন বিশ্বের দেশে দেশে প্রত্যাখ্যাত ও বিতর্কিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে পাতানো নির্বাচন করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচনে ইভিএমের ব্যবহার প্রসঙ্গে এ মন্তব্য করেন রিজভী।

এসময় তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের সব মতামতকে উপেক্ষা করে ভোট কারচুপির জন্য সরকারি হুকুমে ইভিএম ব্যবহার হবে। এ জন্যে দেশের আটটি অঞ্চলে ইভিএম মেলা করতে যাচ্ছে ইসি।

রিজভী বলেন, বিএনপি এসব ইভিএম মেলার প্রতিবাদ ও প্রত্যাখ্যান করছে। ইভিএম মেলাতে বিএনপি বা এর অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মী অংশগ্রহণ করবে না।’

শিলংয়ের আদালত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে বেকসুর খালাস দেয়ায় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন রিজভী।

তিনি বলেন, ‘শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি এবং হবেও না। তার অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না। বিএনপি যে নির্বাচন করবে সেটি নিরপেক্ষ সরকারের অধীনে, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে। কারণ বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে যত ভোট হয়েছে সব ভোট হয়েছে সন্ত্রাসমুখর, উৎসবমুখর নয়। ভোট ডাকাতি হয়েছে, জনগণকে ভোট দিতে দেয়া হয়নি। জনগণের অধিকার কেড়ে নেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com