রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন

ক্যারিয়ারের প্রথম ‘হ্যাটট্রিক’ সেঞ্চুরি হাঁকালেন কোহলি

খবরের আলো  ডেস্ক :

 

ভারতীয় ব্যাটিং জিনিয়াস বিরাট কোহলি। ক্যারিয়ারে ভুঁড়ি ভুঁড়ি রেকর্ড গড়লেও সেঞ্চুরির ‘হ্যাটট্রিক’ ছিল না এতো দিন। তবে ক্যারিয়ারে সেই রেকর্ড গড়ে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ঘরের মাঠের সিরিজে এসে পেয়ে গেলেন প্রথম হ্যাটট্রিক সেঞ্চুরি।

ওয়েস্টি ইন্ডিজের বিপেক্ষে টানা তিন ম্যাচে খেলেছেন শতরানের ইনিংস। প্রথম ম্যাচে ১৪০ রান করার পর দ্বিতীয় ম্যাচে অপরাজিত ছিলেন ১৫৭ রান করে। তৃতীয় ম্যাচে আবারও হাঁকিয়েছেন সেঞ্চুরি, দলকে নিয়ে যাচ্ছেন জয়ের বন্দরে।

ক্যারিয়ারের ৩৮তম ওয়ানডে সেঞ্চুরি করার পথে কোহলি খেলেছেন ১১০টি বল, হাঁকিয়েছেন ১০টি চার ও ১টি ছক্কা। এটি শুধু কোহলির ক্যারিয়ারেরই হ্যাটট্রিক সেঞ্চুরি নয়, ভারতের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসেই প্রথমবারের মতো টানা তিন ম্যাচে সেঞ্চুরি করার রেকর্ড। সবমিলিয়ে দশম ব্যাটসম্যান হিসেবে এ কীর্তি গড়েছেন এই ভারতীয় অধিনায়ক।

এছাড়াও এই ইনিংসের ৬৪তম রান নেয়ার সময় ওয়ানডে ক্যারিয়ারে নিজের গড়টা ষাটের ঘরে প্রবেশ করিয়েছেন কোহলি। ওয়ানডে ইতিহাসে ন্যুনতম ২০ ইনিংস ব্যাট করা ক্রিকেটারদের মধ্যে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এ কৃতিত্ব দেখালেন কোহলি।

চলতি বছরের শুরুতে পাঁচ ম্যাচে করেছিলেন চার সেঞ্চুরি, তৃতীয় ম্যাচে আউট হয়েছিলেন ৬৬ রান করে। যে কারণে বঞ্চিত হয়েছিলেন হ্যাটট্রিক সেঞ্চুরি থেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com