বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:১৮ পূর্বাহ্ন

পৈত্রিক ভিটা ফিরে পেতে মেয়ের সংবাদ সম্মেলন

খবরের আলো  :

 

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরায় প্রভাবশালী ভূমিদস্যু কর্তৃক এক বিধবার বসতবাড়ি ভাংচুর করে লক্ষাধিক টাকা ক্ষতি সাধন করছে বলে অভিযোগ উঠেছে। রবিবার সাতক্ষীরা প্রসক্লাব এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সাতক্ষীরা শহরের সুলতানপুর এলাকার মৃত অহিদ মোড়লের মেয়ে কলেজ ছাত্রী সানজিদা অহিদ ডালিয়া।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডালিয়া বলেন, তার পিতা অহিদ মোড়ল মূল মালিকের কাছ থেকে ১৯৬০ ও ১৯৬৭ সালে পৃথক দু’টি দলিলের মাধ্যমে ১০ শতক জমি ক্রয় করেন। ওয়ারেশ সূত্রে আমি এই জমির বর্তমানে মালিক। আমার বিধবা মা নাজিরা বেগম ও ছোট একটি বোনক নিয়ে দীর্ঘ ২৫ বছর ধরে এই জমিতে আমরা বসবাস করে আসছি। কিন্তু প্রভাবশালী ভূমিদস্যু নায়েব মোখলেছুর ২০১৫ সালে একজন ভূয়া মালিকের কাছ থেকে জাল দলিল সৃষ্টি করে অবৈধ অর্থের বিনিময়ে এই জমি থেকে আমাদেরকে উচ্ছদ করার ষড়যন্র শুরু করে। মোখলেছুর ও তার সন্রাসী বাহিনীর অত্যাচারে আমরা মেয়ে ও মা অতিষ্ট হয়ে উঠছি। এক পর্যায়ে ২০১৫ সালে ভূমিদস্যু মোখলেছুর নায়েবের বিরুদ্ধে দেওয়ানী আদালতে ১৬৬/১৫ মামলা দায়ের করি।
তিনি আরো বলেন, গত ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে আমার বিধবা মা নাজিরা বেগম বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর পরই ভূমিদস্যু মোখলেছুর ও তার শ্যালক জিয়াউলের নেতৃত্ব ১০/১২ জন সন্রাসী দা, শাবল, কুড়াল, রড ও দেশি ভারী অস্ত্র নিয়ে আমাদের বাড়িতে ঢুকে ভাংচুর ও লুটপাট করে। এসময় বাধা দিতে গেলে তারা আমার শ্লীলতাহানীর চেষ্টা করে। একপর্যায়ে তারা আমাকে ঘর থেকে টেনে হিচড়ে বাইরে এনে ফেলে দেয়। সন্রাসীরা আমার ঘরবাড়ি ভাংচুরের পাশাপাশি আলমীরা ভেঙ্গে নগদ টাকা, স্বর্ণের গহনা, মোবাইল ফোন, টেলিভিশন, শোকেজ, প্রয়োজনীয় কাগজপত্র ও অন্যান্য মূল্যবান আসবাবপত্রসহ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। এসময় তারা আমার পড়ার বই, খাতা, ক্রেস্ট ও মূল সনদপত্র পানিতে ভিজিয়ে নষ্ট কর দেয়। সন্রাসীরা ঘরের দরজা-জানলা ভেঙ্গে ফেলার পাশাপাশি বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে যায়। এঘটনায় তার মা নাজিরা বেগম বাদি হয়ে সদর থানায় একটি লিখিত অভিযাগ দিয়েছেন।
তিনি অভিযাগ করে আরো বলেন, নায়েব মোখলেছুর ও তার সন্রাসী বাহিনীর সদস্যরা বই খাতা নষ্ট করে ফেলায় তারা দু’বোন এখন লেখা পড়া করতে পারছেন না। প্রয়োজনীয় পোশাক না থাকায় তারা স্কুল ও কলেজেও যেতে পারছেন না। এরপরও রাস্তাঘাটে তাদেরকে বিভিন্ন ধরনর হুমকি দেয়া হচ্ছে। ফলে বর্তমান তারা চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। তিনি ভূমিদস্যু মোখলেছুরের হাত থেকে রক্ষা পেতে এবং নিরাপদ বসত ভিটায় বসবাস করার প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com