সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন

এবার ইসি ভবন ঘেরাওয়ের আল্টিমেটাম

খবরের আলো :

 

 

মঙ্গলবার, ১৪ জানুয়ারী : নির্বাচন কমিশন (ইসি) ঘেরাওয়ের আল্টিমেটাম দিয়ে আজকের মতো অবরোধ তুলে নিয়েছেন শাহবাগের বিক্ষোভকারীরা। মঙ্গলবার সাড়ে পাঁচটার দিকে ঢাকা দুই সিটি কর্পোরেশন নির্বাচনের সময় পরিবর্তনের জন্য বিক্ষোভ শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

বিক্ষোভ শুরুর পর শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সন্ধ্যা সাতটার দিকে আজকের মতো পথ ছাড়েন তারা।

এ সময় ভোটের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত তারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের পক্ষে জগন্নাথ হলের ভিপি উৎপল বিশ্বাস আগামীকালের মধ্যে তাদের দাবি মেনে নেয়ার আহ্বান জানান। তিনি জানান, আগামীকালের মধ্যে ভোটের তারিখ পরিবর্তন না করা হলে তারা বুধবার বেলা ১২টার পর ইসি ভবন ঘেরাও করবেন।

আন্দোলনকারীদের দাবি, নির্বাচনের তারিখ এবং পূজা সম্পূর্ণ সাংঘর্ষিক। তাই দ্রুত এটি পরিবর্তন করতে হবে।

আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সূত্রে জানা যায়, শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য তারা আন্দোলনকারীদের আহ্বান জানিয়েছেন। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন সৃষ্টি না হয় সে ব্যাপারে সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান পুলিশ সদস্যরা।

বিষয়টি  করে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, বিকেল ৫টার পর থেকে শিক্ষার্থীরা একে একে জমায়েত হতে থাকে। সাড়ে পাঁচটার দিকে তারা সড়ক অবরোধ করেন।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের আবেদন জানিয়ে করা রিটটি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে ৩০ জানুয়ারিই এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সরস্বতী পূজার কারণে ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণের নির্ধারিত তারিখ পেছানোর জন্য গত ৫ জানুয়ারি রিট করেন আইনজীবী অশোক কুমার ঘোষ।

আইনজীবী বলেন, ‘২৯ ও ৩০ জানুয়ারি হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পূজার আয়োজন করা হবে। কিন্তু ঢাকায় সিটি নির্বাচন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এ জন্য সিটি নির্বাচনের পেছানোর জন্য রিটটি করা হয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com