রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন

একসঙ্গে ৪ সন্তান প্রসব করলেন গৃহবধূ

খবরের আলো রিপোর্ট :

 

বাগেরহাটের ফকিরহাট উপজেলার পিলজংগ গ্রামে সুবর্ণা দত্ত নামে এক গৃহবধূ একসঙ্গে চারটি সন্তান প্রসব করেছেন। সূবর্ণা ওই এলাকার বিষ্ণু দত্তের স্ত্রী।এদিকে, একসঙ্গে চার সন্তান জন্মের খবর শুনে নবজাতক শিশুদের দেখতে ভিড় জমায় উৎসুক জনতা।

গত শুক্রবার খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিকভাবে শিশুগুলোর জন্ম হয়। চার নবজাতকের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে।

হাসপাতাল সূত্র জানায়, রাতে প্রসব ব্যথা উঠলে হাসপাতালে ডেলিভারির ব্যবস্থা করা হয়। শুক্রবার সকালে স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে চার সন্তানের জন্ম হয়। নবজাতক প্রত্যেকের ওজন ৫০০ গ্রাম করে। মা ও শিশুরা সুস্থ আছে। তাদের পৃথক স্থানে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নবজাতকদের বাবা বিষ্ণু দত্ত বলেন, ‘বৃহস্পতিবার সকালে প্রসব ব্যথা উঠলে সুবর্ণাকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার সকালে একসঙ্গে চারটি সন্তান প্রসব হয়। মা ও শিশুদের চিকিৎসা খরচ চালাতে গিয়ে এখন আমি হিমশিম খাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘চার সন্তান ও তাদের মায়ের চিকিৎসা খরচ চালাতে বিপাকে পড়েছি আমি। প্রতিদিন চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা খরচ হচ্ছে, যা জোগাড় করার সাধ্য নেই আমার।’

চিকিৎসক লক্ষ্মীরানি জানান, ‘কোনও অস্ত্রপচার ছাড়াই স্বাভাবিক প্রক্রিয়ায় সফলভাবে চার নবজাতকের জন্ম হয়। মা ও শিশুরা সুস্থ আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com