বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দাউদকান্দি সেতুর টোলে সাংবাদিকের গাড়ি ডাকাতি কোভিড মোকাবিলায় বাংলাদেশের দৃষ্টান্ত অনন্য : ডব্লিউএইচও আইজিপির সাথে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত বদলগাছীতে নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমিতে চলছে পুকুর খনন জান্নাত একাডেমী হাই স্কুলে শহীদ দিবস উদযাপন দোহারে মুজিববর্ষ উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত চাষের নতুন পদ্ধতি যন্ত্রের ব্যবহার বাড়বে কমবে সময়,শ্রম, ও খরচ – কৃষিমন্ত্রী  করনা মোকাবেলায় স্বর্ণপদক পেলেন ইউপি চেয়ারম্যান  আমিনুর রহমান আজ সৈয়দ মুহাম্মদ আহমদ উল্লাহ’র প্রথম মৃত্যুবার্ষিকী সাভারে ঝুলন্ত অবস্থায় অন্তঃসত্ত্বার মরদেহ উদ্ধার

সিরাজগঞ্জ কামারখন্দে মাদ্রাসাছাত্রীকে অপহরনের চেষ্টা

খবরের আলো :

 

মিঠুন বসাক, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার পাইকোশায় অস্ত্রের মুখে ফিল্মি স্টাইলে এক মাদ্রাসাছাত্রীকে অপহরন ও স্থানীয়দের ধাওয়ায় তাৎক্ষনিকভাবে পাশ্ববর্তি গ্রামের একটি বাড়িতে ঐ ছাত্রীকে ফেলে অপহরনকারিদের পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। অপহরনকৃত ঐ ছাত্রীকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রোমহর্ষক এই ঘটনাকে কেন্দ্র করে ঐ মাদ্রাসার শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার সকালে জেলার কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের পাইকোশায় ইসলামপুর দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসার দাখিল পরিক্ষার্থী স্মৃতি খাতুনকে অপহরন ও উদ্ধারের এই ঘটনাটি ঘটে। সে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের খামার পাইকোশা গ্রামের মোঃ খলিলুর রহমানের মেয়ে।

পুলিশ, অপহরনের প্রত্যক্ষদর্শী, অপহরনকৃত ছাত্রী’র পরিবার, সহপাঠি, মাদ্রাসা সুপার, কামারখন্দ উপজেলা চেয়ারম্যান ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের পাইকোশায় অবস্থিত ইসলামপুর দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসার দাখিল পরিক্ষার্থী স্মৃতি খাতুন প্রতিদিনের মতই বাড়ি থেকে মাদ্রাসায় যাচ্ছিল। মাদ্রাসায় যাবার পথে পাইকোশা বাজারে পৌছলে কালিয়া হরিপুর ইউনিয়নের চর হরিপুর গ্রামের আল আমিন, ওমর সেখ ও রবিউল ইসলাম নামের তিন যুবক ঐ মাদ্রাসাছাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি সিএনজিচালিত অটোরিক্সায় উঠিয়ে নিয়ে হরিপুরের দিকে রওনা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয়রা ঐ সিএনজি অটোরিক্সাটিকে ধাওয়া করে। একপর্যায়ে রাস্তার পাশ্ববর্তী রজবনগড় গ্রামের শরিফুল ইসলামের বাড়িতে ঐ মেয়েটিকে রেখে পালিয়ে যেতে বাধ্য হয় অপহরনকারিরা। এ সময় পাইকোশা বাজারের ব্যাবসায়ি আবুল কালাম, শরিফুল ইসলামসহ বেশ কয়েবজন মেয়েটিকে উদ্ধার করে পাইকোশা ইসলামপুর দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসায় নিয়ে এসে সুপারের কাছে ঘটনাটি জানায়। পরে ঐ মাদ্রাসা ছাত্রীর পরিবারের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এদিকে ঘটনাটি জানাজানি হলে মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয়রা বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে কামারখন্দ উপজেলা চেয়ারম্যান ও ইসলামপুর দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মতিন চৌধুরি মাদ্রাসায় এসে মাদ্রাসা ম্যানেজিং কমিটির অন্যন্য সদস্য, সুপার, শিক্ষক ও স্থানীয় মাতব্বরদের সাথে আলোচনায় বসেন। এই আলোচনার সিদ্ধান্ত অনুযায়ি বিষয়টি থানা পুলিশকে অবগত করা হয়েছে।

এদিকে অপহরনচেষ্টার ঘটনাকে কেন্দ্র করে ঐ মাদ্রাসার শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে। তারা মাদ্রাসা প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ করে অপহরনকারিদের গ্রেফতারের ও দৃষ্টান্তম‚লক শাস্তির দাবি জানান।

ঘটনাস্থলে উপস্থিত ঐ মাদ্রাসাছাত্রীর সহপাঠি এখলাসুর রহমান ও আশরাফুল ইসলাম বলেন, এই ন্যাক্কারজনক ঘটনাটির ন্যায় ও দৃষ্টান্তম‚লক বিচার চাই। কারন এই ধরনের অপহরনকারিদের দৃষ্টান্তম‚লক সাজা প্রদান করা না হলে আবারও এই ধরনের ঘটনা ঘটাতে উৎসাহ পাবে দুর্ব্যত্তরা।
অপহরনের পর মেয়েটিকে উদ্ধার করে নিয়ে আসা স্থানীয় তাঁত ব্যাবসায়ি আবুল কালাম বলেন, এই ধরনের ঘটনার কঠোর বিচার না হলে আগামীতে আবারও এই ধরনের ঘটনা ঘটানোর সাহস পাবে বখাটেরা। আমরা চাই মেয়েদের নিরাপদে শিক্ষা প্রতিষ্ঠানে আসা-যাওয়া নিশ্চিত করতে এই ঘটনার দৃষ্টান্তম‚লক বিচার করার ব্যাবস্থা নেবে মাদ্রাসা কতৃপক্ষ।

এ বিষয়ে কামারখন্দ উপজেলা চেয়ারম্যান ও ইসলামপুর দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মতিন চৌধুরি জানান, এই ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে ছুটে এসেছি যাতে আর কোন অপৃতিকর ঘটনা না ঘটে। আমরা বিষয়টি পুলিশকে জানিয়েছি, ঐ ছাত্রীর পরিবারকে বলেছি মামলা করতে। আইনগতভাবেই বিষয়টির ন্যায় বিচার হবে বলেও আশা করছি।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ খান বলেন, খবর পাওয়ার পর একজন অফিসারকে পাঠানো হয়েছে বিষয়টি তদন্ত করতে। এ বিষয়ে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com