বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বন্যহাতি নষ্ট করেছে ২০০ একর জমির ধান খুলনার রূপসায় ১৭ দিনেও মেলেনি এসএস‌সি পরীক্ষার্থী মৌ‌মি”র খোঁজ  মডেল অঙ্গনওয়াড়ি সেন্টারে শিলান‍্যাস করলেন বিধায়ক শ্রীবিজয় মালাকার বাবার জন্য প্রতীক আনতে যেয়ে সড়ক দুর্ঘটনায় আহত হলো চেয়ারম্যান প্রার্থীর ছেলে চুয়াডাঙ্গা শত্রু মুক্ত দিবস পালন করলো জেলা প্রশাসন মহাসড়কের ৩ কিলোমিটার হোমেন বড়গোহাইন রোড নামে নামকরণ করলেন মুখ‍্যমন্ত্রী   সাংবাদিকরা জোটবদ্ধ, জামিনে মুক্ত অনির্বাণ রায় চৌধুরী চুয়াডাঙ্গায় ৪৫ লক্ষ টাকার স্বর্ণের বার জব্দ তৃতীয় বারের মতো জেলায় শ্রেষ্ঠ হলেন মাধবপুর থানার ওসি শৈলকুপায় নৌকা প্রার্থীর সমর্থকের ৩ মটরসাইকেলে আগুন আহত ৭

এক কেজি চায়ের দাম ২৪ হাজার টাকা

খবরের আলো  ডেস্ক :

 

বিশ্বে ১ হাজার ৫০০ রকমের চা রয়েছে বলে জানা যায়। তবে দুধ চা আর লাল চায়ের পর অালোচনায় ছিল সবুজ চা। আর এবার সব কিছুকে ছাপিয়ে আলোচনায় বেগুনি চা। যার ১ কেজি তৈরি হয় ১ হাজার চা পাতা দিয়ে। বাজারে এই চায়ের মূল্য রাখা হয় ২৪ হাজার টাকা।

এই চা পেতে খুব বেশি দূরে যাওয়ার দরকার নেই। কারণ প্রতিবেশী দেশ ভারতেই পাওয়া যায় এ চা। এমনকি অনলাইনেও কিনতে পারবেন যে কেউ। কৌতূহলী হলে একবার অন্তত টেস্ট করে দেখা যেতে পারে বলে মনে করেন অনেকেই।

জানা যায়, এই চায়ের রং বেগুনি। নাম রাখা হয়েছে পার্পল টি। চা-টি কানাডা থেকে আসে বলে শোনা যায়। কিন্তু ২০১৫ সালে ভারতের ‘টি রিসার্চ ইনস্টিটিউট’ গবেষণা করে দেখে, অাসামেই পাওয়া যায় এই চা। যেহেতু ভারতের বেশ কয়েকটি জায়গার চা বিখ্যাত। কেননা দার্জিলিং, অাসাম ও মুন্নারে বিপুল পরিমাণ চা উৎপন্ন হয়।

purple-tea-in

সম্প্রতি ‘দুগার কসমেটিক প্রোডাক্ট’ নামে এক সংস্থার কাছে ২৪ হাজার ৫০১ টাকা প্রতি কেজি দরে এই চা বিক্রি হয়েছে। ওই সংস্থা থেকে দুই জায়গায় পাঠানো হচ্ছে এই চা। কিছু যাবে আহমেদাবাদের টি বুটিকে। আর বাকিটা পাঠানো হবে ‘ভাইব্র্যান্ট গুজরাট ২০১৯’ সামিটে।

গুজরাটের সামিটে আমন্ত্রিত অতিথিদের মাঝে এই চা পরিবেশন করা হবে। তারা এ বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত দিবেন। এতে হয়তো এই চায়ের কদর আরো বেড়ে যেতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com