রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
 ভয়াল ২৫ জুলাই নালিতাবাড়ীর সোহাগপুর গণহত‍্যা দিবস  পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায়,গরুর হাট  বসিয়ে,মসজিদের গেট অবরুদ্ধ! শরীয়তপুরে রেকর্ড ১৫৮ জনের করোনা শনাক্ত   রাজধানীতে একশত বধিরের মাঝে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা প্রদান মানিকগঞ্জের সদর উপজেলার  ধলেশ্বরী নদী থেকে ৭ টি অবৈধ ড্রেজার বাজেয়াপ্ত  মানিকগঞ্জে  প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার পৌছেদিলেন – জেলা প্রশাসক আব্দুল লতিফ  মাধবপুরে বন্যপাখী উদ্ধারে চিরুনী অভিযান শিবচরে পাট ক্ষেতে নিয়ে ১৪ বছরের  কিশোরীকে ধর্ষণের অভিযোগ : নবাগত ইউএনও’র সঙ্গে মাধবপুর প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় ফরিদপুর মধুখালীতে রাতের আঁধারে আশ্রয় প্রকল্পের নির্মানাধীন ঘরের পিলার ভাংচুর।

এক কেজি চায়ের দাম ২৪ হাজার টাকা

খবরের আলো  ডেস্ক :

 

বিশ্বে ১ হাজার ৫০০ রকমের চা রয়েছে বলে জানা যায়। তবে দুধ চা আর লাল চায়ের পর অালোচনায় ছিল সবুজ চা। আর এবার সব কিছুকে ছাপিয়ে আলোচনায় বেগুনি চা। যার ১ কেজি তৈরি হয় ১ হাজার চা পাতা দিয়ে। বাজারে এই চায়ের মূল্য রাখা হয় ২৪ হাজার টাকা।

এই চা পেতে খুব বেশি দূরে যাওয়ার দরকার নেই। কারণ প্রতিবেশী দেশ ভারতেই পাওয়া যায় এ চা। এমনকি অনলাইনেও কিনতে পারবেন যে কেউ। কৌতূহলী হলে একবার অন্তত টেস্ট করে দেখা যেতে পারে বলে মনে করেন অনেকেই।

জানা যায়, এই চায়ের রং বেগুনি। নাম রাখা হয়েছে পার্পল টি। চা-টি কানাডা থেকে আসে বলে শোনা যায়। কিন্তু ২০১৫ সালে ভারতের ‘টি রিসার্চ ইনস্টিটিউট’ গবেষণা করে দেখে, অাসামেই পাওয়া যায় এই চা। যেহেতু ভারতের বেশ কয়েকটি জায়গার চা বিখ্যাত। কেননা দার্জিলিং, অাসাম ও মুন্নারে বিপুল পরিমাণ চা উৎপন্ন হয়।

purple-tea-in

সম্প্রতি ‘দুগার কসমেটিক প্রোডাক্ট’ নামে এক সংস্থার কাছে ২৪ হাজার ৫০১ টাকা প্রতি কেজি দরে এই চা বিক্রি হয়েছে। ওই সংস্থা থেকে দুই জায়গায় পাঠানো হচ্ছে এই চা। কিছু যাবে আহমেদাবাদের টি বুটিকে। আর বাকিটা পাঠানো হবে ‘ভাইব্র্যান্ট গুজরাট ২০১৯’ সামিটে।

গুজরাটের সামিটে আমন্ত্রিত অতিথিদের মাঝে এই চা পরিবেশন করা হবে। তারা এ বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত দিবেন। এতে হয়তো এই চায়ের কদর আরো বেড়ে যেতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com