বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

রাবি শিক্ষকের বিরুদ্ধে ১২ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

খবরের আলো  :

 

 

বুধবার, ২৬ ফেব্রুয়ারী :রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন তারই বিভাগের ১২ জন শিক্ষার্থী। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি নিপীড়ন নিরোধ সেলে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রীরা। সেলের সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানু বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত শিক্ষক চারুকলা অনুষদভুক্ত গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরী।

যৌন নিপীড়ন নিরোধ সেলের সদস্য সচিব ড. লায়লা আরজুমান বানু বলেন, চারুকলা অনুষদের ১২ ছাত্রীর অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের সত্যতা যাচাইয়ের কাজ চলছে।

ভুক্তভোগী ছাত্রীরা অভিযোগপত্রে উল্লেখ করেছেন, বিভাগের শিক্ষক অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরী বিভিন্নভাবে যৌন হয়রানি ও মানুষিকভাবে উত্ত্যক্ত করেছেন আমাদের। যার কারণে আমরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। পড়াশোনা এবং অন্য কোনো কাজে মনোযোগ দিতে পারছি না আমরা।

অভিযোগপত্রে ভুক্তভোগীরা আরও উল্লেখ করেছেন, কারণে-অকারণে আমাদের সঙ্গে বিভিন্ন সময় কুরুচিপূর্ণ ভাষায় কথা বলেন ওই শিক্ষক। অফিসে ডেকে বসিয়ে রাখেন। খোলামেলা ভাষায় নানারকম ইঙ্গিতপূর্ণ ও অশালীন কথাবার্তা বলেন তিনি। অনেকসময় সবার সামনে গায়ে হাত দেন। অন্য নারী শিক্ষকদের ব্যক্তিগত বিষয় নিয়ে অশালীন মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরীকে কলা দেয়া হলে ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। এজন্য তার মতামত জানা যায়নি। তার মতামত জানা গেলে পরে প্রকাশ করা হবে।

এ ব্যাপারে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার বলেন, বিষয়টি সম্পর্কে বিস্তারিত কিছু না জেনে কোনো ধরনের মন্তব্য করতে পারব না আমি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com