শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৬:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

জেলা জজকে প্রত্যাহারের সিদ্ধান্ত কেন অবৈধ নয়

খবরের আলো:

 

 

বুধবার, ০৪ মার্চ :পিরোজপুরের দায়রা জজ আব্দুল মান্নানকে প্রত্যাহারের সিদ্ধান্ত কেন অবৈধ নয় জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি তারিকুল হাকিম ও ইকবাল করিমের বেঞ্চ সুয়োমটো রুল জারি করেছেন।

বুধবার সকালে এক আইনজীবী বিষয়টি আদালতের আরেকটি বেঞ্চের নজরে আনার পরে আউয়ালের ও তার স্ত্রীর জামিন এবং বিচারককে প্রত্যাহারের বিষয়টি প্রধান বিচারপতির নজরে আনার পরামর্শ দেন বিচারকদ্বয়।

কিন্তু পরে বিচারপতি তারিকুল হাকিম ও ইকবাল করিমের বেঞ্চ স্বতঃপ্রণোদিত (সুয়োমটো রুল) হয়ে এই রুল জারি করেন।

এর আগে, দুদকের করা মামলায় গতকাল দুপুর ১২ টায় জামিনের আবেদন নামঞ্জুর করে এমপি আওয়াল ও তার স্ত্রীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আব্দুল মান্নান। সেই রায়ের ঘোষণার পরে আইনজীবীরা আদালত বর্জন করেন।

ঘটনার ৪ ঘণ্টা পর বিকেল ৪ টার দিকে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিন শুনানি শেষে একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভিনের ২ মাসের জামিন মঞ্জুর করেন।

এসময় পিরোজপুরের জেলা দায়রা জজ আদালতের বিচারক মোঃ আব্দুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহিদুল হক খান পান্না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com