শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

বাংলাদেশেও করোনা ভাইরাসের রোগী শনাক্ত

প্রতীকী ছবি

খবরের আলো:

 

 

রবিবার, ০৮ মার্চ :বাংলাদেশেও করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত তিনজনকে শনাক্ত করা হয়েছে। এরই মধ্যে বিশ্বের শতাধিক দেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

রবিবার (৮ মার্চ) বিকাল সাড়ে তিনটার দিকে এ তথ্য নিশ্চিত করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আইইডিসিআর জানিয়েছে, আক্রান্তদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। তাদের হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে দুইজন ইতালি থেকে এসেছেন। তাদের বয়স ২০ থেকে ২৫ বছর।

এদিন রাজধানী মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে করোনা ভাইরাস বা কোভিড-১৯ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান। এসময় অন্যদের মধ্যে আইইডিসিআরের প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডা. এএসএম আলমগীর উপস্থিত ছিলেন।

তবে সারাদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি বলেও জানান আইইডিসিআর পরিচালক। আক্রান্তদের রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্বব্যাপী এ ভাইরাসে এ পর্যন্ত ১ লাখ ৬ হাজার ১৯৫ জন আক্রান্ত হয়েছেন। প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ৬০০ জনে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্ত ৬০ হাজার ১৯০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বব্যাপী ১০৩টি দেশ ও অঞ্চলে এ ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শুধু চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৬৯৬ আর ৩ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে ৭ হাজার ১৩৪ জন আক্রান্ত হয়েছেন এবং ৫০ জন মারা গেছেন।

চীনের বাইরে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ইতালিতে। দেশটিতে ৫ হাজার ৮৮৩ জন আক্রান্ত হয়েছেন এবং ২৩৩ জনের মৃত্যু হয়েছে। ইরানে এ পর্যন্ত ৫ হাজার ৮২৩ জন আক্রান্ত হয়েছেন, ১৪৫ জন মারা গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com