বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৮:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

বাংলাদেশ-জিম্বাবুয়ে ,ছবি : সংগৃহীত

খবরের আলো:

 

 

সোমবার, ০৯ মার্চ :জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ইনিংস ও ১০৬ রানে জিতেছে বাংলাদেশ। টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। প্রথম ওয়ানডেতে রেকর্ড ১৬৯ রানে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে কষ্ট করে ৪ রানে জয় মিলেছে স্বাগতিকদের। তাতেই সিরিজ জয় নিশ্চিত হয়ে যায়। এরপর তৃতীয় ও শেষ ওয়ানডেতে যেটি অধিনায়কত্বে মাশরাফি বিন মর্তুজার শেষ ম্যাচ ছিল, এই ম্যাচে সফরকারীদের পাত্তাই দেয়নি বাংলাদেশ। বৃষ্টি আইনে ১২৩ রানে জিতেছে। এবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি-টুয়েন্টি সিরিজে খেলতে নামার পালা।

সোমবার (৯ মার্চ) প্রথম টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে দুই ম্যাচের সিরিজ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন ও গাজী টিভিতে।

সাম্প্রতিক সময়ের ব্যর্থতা কাটিয়ে টেস্ট ও ওয়ানডেতে সাফল্যের ধারায় ফিরেছে বাংলাদেশ। এবার তাদের সামনে অপেক্ষা করছে টি-টুয়েন্টির চ্যালেঞ্জ। টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যে দাপট দেখা গেছে তাতে টি-টুয়েন্টি সিরিজেও জিম্বাবুয়ে কুলিয়ে উঠতে পারার কথা নয়। তবে ম্যাচটি যেহেতু টি-টুয়েন্টি, জয়ের প্রত্যাশা করা গেলেও নিশ্চয়তা নেই। স্বল্প ওভারের ম্যাচে একজন, দুইজনই যে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। একজন ব্যাটসম্যান কিংবা একজন বোলারই পুরো ম্যাচে প্রাধান্য বিস্তার করতে পারে।

জিম্বাবুয়ের বিপক্ষে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সাফল্যে ফেরার লক্ষ্যে দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ঘোষিত এ দলে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন। নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন বিপিএল দিয়ে আলোচনায় আসা নাসুম আহমেদ। সদ্য সমাপ্ত বিপিএলে নজরকাড়ার পর প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন এ ক্রিকেটার।

এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে এ সিরিজ দিয়ে দলে ফিরেছেন মুশফিকুর রহীমও। যিনি নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছিলেন। চোট কাটিয়ে দীর্ঘদিন পর ফিরেছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। এ ৩ জনের ফেরার বিপরীতে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত ও রুবেল হোসেন।

ইতিহাস বলছে টি-টুয়েন্টিতে সফরকারী দলটির থেকে বেশ এগিয়ে টাইগাররা। সংক্ষিপ্ত ফরম্যাটে দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ১১ বার। যেখানে স্বাগতিকদের জয় সাতটিতে। অপরদিকে জিম্বাবুয়ে জিতেছে চারটি ম্যাচ। জিম্বাবুয়ে টি-টুয়েন্টিতে নিজেদের শেষ পাঁচ ম্যাচের চারটিতে হেরেছে। জিতেছে একটিতে। তবে বাংলাদেশ শেষ পাঁচ ম্যাচের একটিতেও জয় পায়নি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম/নাসুম আহমেদ, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ : তিনাশে কামুনহুকামুয়ে, রেজিস চাকাভা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, উইসলে মাধেভের, রিচমন্ড মুতুম্বামি, তিনোতেন্ডা মুতুমবোদজি, ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিশুমা ও কার্ল মুম্বা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com