বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

ঝালকাঠিতে উপজেলা প্রশাসনের হস্থক্ষেপে ট্রাক ভর্তি সরকারি বই আটক

খবরের আলো:
ইমাম বিমান, ঝালকাঠি থেকে : ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা প্রশাসনের হস্থক্ষেপে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদারের বিক্রি করা মাধ্যমিক পর্যায় বিভিন্ন শ্রেনীর সরকারি বই ট্রাকে ভর্তি করার সময় ট্রাকসহ বই আটকের ঘটনা ঘটে।
এ বিষয় জেলার রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সোমবার সকালে রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার ট্রাক লোড করা হচ্ছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে ঘটনা স্থানে গিয়ে দেখতে পাই ট্রাকে বই ভর্তির প্রস্তুতি চলছে। এ সময় বইভর্তি  ট্রাকটি (ঢাকা মেট্টো-ট-১৬-৯২২২) জব্দ করা হয়েছে। এ ঘটনায় রাজাপুর থানায় একটি সাধারন ডায়রী (জিডি) করা হয়েছে। একই সাথে দুর্নীতি দমন কমিশনকে খবর দেওয়া হয়েছে এবং এ ঘটনায় দুদক পরবর্তী পদক্ষেপ গ্রহন করবে।
বই বিক্রির ঘটনায় স্থানীয় ব্যবসায়ী বই ক্রেতা আঃ জলিল সূত্রে জানা যায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা কেজি দরে তার কাছে বিক্রি করেন। তিনি সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে এ বই পাঠানোর জন্য ট্রাকে লোড করছিলেন। তখন ইউএনও স্যার এসে ট্রাকটি আটক করেন।
সরকারি বই বিক্রির ক্ষেত্র নিয়মানুযায়ী  ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির সিদ্ধান্ত থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোন অনুমতি নেই। আর বিক্রির ক্ষেত্রে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে আলাপ আলোচনা ও বিধিমালা অনুসরন না করে শিক্ষা কর্মকর্তা গোপনে এসব নতুন বই বিক্রি করেছেন। এ ব্যাপারে রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম রাজাপুর থানায় একটি সাধারন ডায়েরি (নং-৩৬৫ তারিখ-০৯/০৩/২০২০) নথিভুক্ত করেছেন।
এ বিষয় অভিযুক্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ সালের পুরাতন বই ও ২০১৯ সালের নতুন বই একই স্থানে থাকায় কিছু নতুন বই মিশে যেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com