বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

মুজিববর্ষের অনুষ্ঠান হবে ভিন্ন আঙ্গিকে : পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো

খবরের আলো:

 

 

মঙ্গলবার, ১০ মার্চ :মুজিববর্ষের অনুষ্ঠানে নতুনত্ব আনা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অনুষ্ঠান চলতি মাসের ১৭ তারিখই অনুষ্ঠিত হবে, তবে কিছুটা ভিন্ন আঙ্গিকে।

মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মুজিববর্ষ বাস্তবায়ন আন্তর্জাতিক উপকমিটির সভা শেষে তিনি এসব কথা বলেন।

আমন্ত্রিত অতিথিদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে জানিয়ে ড. মোমেন বলেন, আমরা বিশ্বের রাষ্ট্রপ্রধানদের চিঠির মাধ্যমে জানিয়েছি সার্বিক পরিস্থিতি বিষয়ে, তারাও চিঠির জবাব দিয়েছেন। পরিবেশ ভালো হলে আগামীতে বড় অনুষ্ঠান করা হবে। তাছাড়া মুজিববর্ষের অনুষ্ঠান একদিনের জন্য নয়, এটা বছরব্যাপী অনুষ্ঠান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠির পরিপ্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এটি স্থগিত করেছেন। কোনো এক বিশেষ সময়ে এ সফর আবার চূড়ান্ত হবে।

তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানমালার সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। ওই দিন আমাদের বড় কোনো গণজমায়েতের চিন্তা নেই, তবে ডিজিটালাইজেশনের মধ্য দিয়ে ভিডিওর মাধ্যমে দেশ ও দেশের বাইরে অনুষ্ঠানের সংযোগ থাকবে। আমাদের অনুষ্ঠানের মধ্যে ছিল ২০ মার্চ শিশুদের সংগীত, ২২ ও ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন, ২৬ ও ২৭ মার্চ অতিথিদের নিয়ে অনুষ্ঠান। তবে সবগুলোই জনসমাগম এড়িয়ে করা হবে। অনুষ্ঠানে থাকবে রক্তদান, মিলাদ মাহফিল, রাষ্ট্রপতির বাণী, প্রধানমন্ত্রীর বক্তব্য ও শেখ রেহানার শুভেচ্ছা বক্তব্য।এ সময় উপস্থিত ছিলেন— পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com