সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

ইসরায়েলি আগ্রাসনে ফের ফিলিস্তিনি কিশোরের মৃত্যু

খবরের আলো ডেস্ক :

 

 

অবরুদ্ধ পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের আগ্রাসনে ফের প্রাণ গেল এক ফিলিস্তিনি কিশোরের। এতে গুলিবিদ্ধ হয়েছেন কমপক্ষে ১৮ বেসামরিক নাগরিক। এবার অঞ্চলটির বেইটা শহরে অবৈধ ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদ চলাকালে দখলদার বাহিনীটি গুলি চালাতে শুরু করে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এরই মধ্যে বিবৃতি দিয়ে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে বলা হয়, বুধবার (১১ মার্চ) নাব্লুস মহানগরীর বেইটা এলাকায় দখলদার বাহিনীর গুলিতে ১৮ ফিলিস্তিনি গুলিবিদ্ধ হন। তখন মাথায় গুলি লেগে মোহাম্মদ হামায়েল নামে ১৫ বছর বয়সী এক কিশোরের মৃত্যু হয়।

এ দিকে ইসরায়েলি সেনাদের দাবি, বিক্ষোভের নামে পাঁচ শতাধিক ফিলিস্তিনি সড়কে এসে টায়ার জ্বালায় এবং সেনাদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ শুরু করে। তখন নিজেদের আত্মরক্ষার্থে সেনারা পাল্টা গুলি ছুড়লে হতাহতের ঘটনাটি ঘটে।

ঘটনাটিকে একটি ‘সহিংস দাঙ্গা’ উল্লেখ করে তেল আবিব জানায়, এবারের সংঘর্ষে এক ফিলিস্তিনি নিহত ও কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি নির্ভুলভাবে তদন্ত করা হবে।

বেথলেহেমভিত্তিক বার্তা সংস্থা মান নিউজ জানায়, চলমান বিক্ষোভ থেকে অন্তত তিনজন ফিলিস্তিনিকে আটক করা হয়েছে। তাছাড়া আল-জাজিরার বিশেষ প্রতিনিধি নিদা ইব্রাহিমের মতে, বিক্ষোভের সময় অন্তত ১১২ জন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, ২০১৮ সালের মার্চ মাস থেকে দখলদার ইসরায়েলের বিরুদ্ধে নিজেদের জমি ফিরিয়ে দেওয়ার দাবিতে প্রতি শুক্রবার গাজা ভূখণ্ডে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে ফিলিস্তিনিরা। নিরস্ত্র মানুষদের করা এ বিক্ষোভে ইসরায়েলের স্নাইপারদের গুলিতে এখন পর্যন্ত অন্তত ২৫১ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com