সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

ফুল কোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি

ফাইল ছবি

খবরের আলো:

 

 

বৃহস্পতিবার, ১২ মার্চ :বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মামলা নিষ্পত্তিতে আদালতের ভূমিকা সম্পর্কে আলোচনা করতে বৃহস্পতিবার (১২ মার্চ) ফুল কোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি।

বিকাল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিতব্য এ সভায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে নীতি নির্ধারণী দিকনির্দেশনা প্রদান ও বিভিন্ন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের জন্য প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়।

এ বছরের জানুয়ারির ১২ তারিখে ওই কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় মার্চ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে তার জন্মশতবার্ষিকী উদযাপন শুরুর সিদ্ধান্ত হয়েছিল। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে ওই কমিটি।

ওই সভার পর আরেক সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে ওই কমিটি একটি স্মরণিকাও প্রকাশ করার সিদ্ধান্ত নেয়। এছাড়া এপ্রিল মাসে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ সংক্রান্ত আলোচনা সভা ও অক্টোবরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এর বাইরেও থাকবে নানা আয়োজন।

জানুয়ারি মাসের ২৬ তারিখে সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনের অংশে মুজিববর্ষের ক্ষণগণনার ঘড়ি স্থাপন করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এর মধ্যে চলতি মাসের ৬ তারিখে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের বিচারপতিরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com