মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

করোনায় সম্পর্কে ভুল তথ্য দিলে আইনি ব্যবস্থা : ফ্লোরা

খবরের আলো:

 

 

শুক্রবার, ১৩ মার্চ :প্রাণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে ভুল তথ্য দিলে সংক্রামক রোগ আইন প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর মহাখালীতে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

ফ্লোরা বলেন, যারা বিদেশ থেকে আসছেন, তারা অন্তত ১৪ দিন নিজের ঘরে থাকুন। আমরা অনেক ক্ষেত্রে দেখছি, তারা কোয়ারেইন্টাইনে থাকছেন না। এতদিন তাদেরকে এ ব্যপারে অনুরোধ করেছি। কিন্তু সরকারের সহানুভূতিশীল পদক্ষেপ তারা মানছেন না। তাই এবার সংক্রামক ব্যাধি আইন প্রয়োগ করতে পারি।

আইইডিসিআর পরিচালক বলেন, করোনা ভাইরাস আক্রান্তের পর যে দু’জন সুস্থ হয়েছেন, তাদের মধ্যে একজন বাড়ি চলে গেছেন। বাকি দুইজন বাড়ি চলে যাওয়ার মতো অবস্থায় আছেন। কিন্তু একজনের বাড়িতে সমস্যার কারণে তিনি যেতে পারছেন না। আর তৃতীয় একজনের শরীরে এখনও ভাইরাসের সংক্রমণ রয়ে গেছে। পরীক্ষায় এখন তার রিপোর্ট নেগেটিভ আসেনি।

নতুন করে করোনা আক্রান্ত কাউকে পাওয়া যায়নি জানিয়ে ডা. ফ্লোরা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত নতুন কেউ আর শনাক্ত হয়নি। আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি।

এদিকে সৌদি আরবে যেতে করোনামুক্ত স্বাস্থ্য সনদের দরকার নেই বলেও জানান তিনি। আইইডিসিআর পরিচালক বলেন, করোনার জন্য খোলা হটলাইনে মোট ৪ হাজার ২১২টি কল এসেছে। তবে নাম্বার ব্যস্ত পাওয়ার অভিযোগ রয়েছে বলে তিনি জানান।

এসময় উপসর্গ রয়েছে এমন কাউকে আইইডিআরে সরাসরি না গিয়ে হটলাইনে যোগাযোগের পরামর্শ দিয়ে তিনি বলেন, কারও শরীরে করোনাভাইরাসের উপসর্গ যদি থাকে এবং তিনি যদি সরাসরি আসেন তবে সুস্থ কেউও আক্রান্ত হতে পারেন।

এর আগে গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ। এর মধ্যে দুজন ইতালিফেরত। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com