মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

এক জোড়া জুতার দাম ১৪১ কোটি টাকা

খবরের আলো :

 

এক জোড়া জুতার দাম ১ কোটি ৭০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার দাম দাঁড়ায় ১৪১ কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা। বিশ্বের সর্বাপেক্ষা ব্যয়বহুল হিসেবে স্বীকৃত এ জুতা জোড়ার মোড়ক উন্মোচন হয়েছে বুধবার, সংযুক্ত আরব আমিরাতের এক হোটেলে।

এতক্ষণে নিশ্চয়ই আপনাদের কৌতুহল হচ্ছে, জানতে ইচ্ছে করছে এর কারণ। এ সম্পর্কে মধ্যপ্রাচ্যের সংবাদ মাধ্যম খালিজ টাইমস জানাচ্ছে, অভিজাত এই জুতা তৈরি করা হয়েছে হীরা ও খাঁটি সোনা দিয়ে। আর এর নকশা ও নির্মাণে সময় লেগেছে পাক্কা নয় মাস। জুতা জোড়ায় আলাদা করে দুটি ১৫ ক্যারেটের হীরা বসানো হয়েছে। আর এ কারণেই এত দাম এই জুতার।

এক্সক্লুসিভ সোনা ও হীরার গহনার জন্য বিখ্যাত ব্র্যান্ড প্যাশন জুয়েলার্সের সহযোগিতায় এই পাদুকা জোড়া তৈরি করেছে আমিরাতভিত্তিক ব্র্যান্ড জাদা দুবাই। বুধবার এর মোড়ক উন্মোচিত হয়েছে হোটেল বুর্জ আল আরবে।

এর ডিজাইনার ও জাদা দুবাইয়ের সহপ্রতিষ্ঠাতা ও সৃজনশীল পরিচালক মারিয়া মাজারি বলেন, হীরা দিয়ে জুতা জোড়ার নকশা করেছে জাদা দুবাই। এতে দুর্লভ হীরা ব্যবহার করা হয়েছে।

তবে মারিয়া মাজারি বলছেন, কোনো ক্রেতা ইচ্ছে করলেই কিনতে পারছেন না এই জুতা। কেননা মোড়ক উন্মচন অনুষ্ঠানে ওই এক জোড়া জুতাই প্রদর্শিত হয়েছে। তবে কেউ কিনতে চাইলে তাদের কাছে আলাদা করে অর্ডার করতে হবে। তখন তারা ক্রেতাদের পছন্দ অনুযায়ী জুতা বানিয়ে দেবেন। আর এক জোড়া জুতার জন্য তাদের ১৭ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করতে হবে।  সূত্র: খালিজ টাইমস

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com