মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৪৪ অপরাহ্ন

শ্রীপুরে পৌর এলাকার সরকারি খাল দখলের চেষ্ট

খবরের আলো :
শ্রীপুর গাজীপুর প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুর উপজেলার বৈরাগীচালার একটি সরকারি খাল। পৌর এলাকার পানি নিষ্কাশনের একমাত্র ভরসা এ খাল। ইতিমধ্যেই খালটি শিল্পায়নের ঝুঁকিতে প্রশস্থতা কমতে কমতে সরু হয়ে পড়েছে। এর পরও প্রায় অর্ধশত কারখানার বর্জ্য ব্যবস্থাপনার একমাত্র মাধ্যম এই খালটি। খালের ব্রিজের উপর একপাশে সীমানা প্রাচীর তৈরী করা হয়েছে, অন্য পাশে দখলের প্রস্তুতি চলছে।

নানা কারনে সরকারি এই খালটি অস্তিত্ব সংকটে ভোগলেও এখন স্থানীয়দের দখলে বিলীণ হওয়ার উপক্রম হয়েছে। গত কয়েকদিন ধরে কেওয়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে ইসলাম উদ্দিন নামের ব্যক্তি খালটির একাংশ দখলের প্রস্তুতি শুরু করেছেন। ইতিমধ্যেই তিনি সরকারি এ খালের শ্রীপুর-মাষ্টারবাড়ি সড়কের আমান কটন সংলগ্ন স্থানে স্থায়ী পিলার নির্মাণ করেছেন।এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

স্হানীয়রা জানান, সরকারী এই খাল যেভাবে দখল হচ্ছে তা সবার জন্য ক্ষতির কারন হয়ে দাড়াবে। এই খালটি দখল হয়ে এলাকার পানি নিষ্কাশণ ব্যবস্থা বন্ধ হয়ে গেলে ডুবে পুরো পৌর এলাকা। তাই আমাদের সবার দাবী সরকারি খালের দখলযজ্ঞ বন্ধ করতে হবে।

অভিযুক্ত ইসলাম উদ্দিন প্রাচীর নির্মাণের কথা স্বীকার করে জানান, খালের পাশেই আমার জমি, সেখানে সীমানা প্রাচীর নির্মাণ করবো। খালের মধ্যে পিলারগুলো স্থাপন করা হয়েছে।

শ্রীপুর পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তা জসিম উদ্দিন পালোয়ান বলেন, সরকারী খাল দখল বা পানি প্রবাহ বন্ধের কোন সুযোগ নেই। আমি সরেজমিনে গিয়ে খাল দখল বন্ধের ব্যবস্থা গ্রহণ করব।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার জানান, এবিষয়ে আমি অবহিত ছিলাম না তবে আমি খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com