শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ অপরাহ্ন

দেশের বাজারে শাওমির নতুন দুই স্মার্টফোন

খবরের আলো :

 

দেশের বাজারে নতুন দুটি স্মার্টফোন ছেড়েছে শাওমি। নতুন দুটি স্মার্টফোন হল রেডমি-৬ ও রেডমি-৬এ। রেডমি-৬ ফোনে হেলিও পি২২ ও রেডমি-৬এ ফোনে এ২২ চিপসেট ব্যবহার করা হয়েছে যার পুরুত্ব ১২ ন্যানোমিটার।

কাউন্টার পয়েন্টের গবেষণা অনুযায়ী, ২০১৮ সালের প্রথম প্রান্তিকে বিশ্বব্যাপী সর্বোচ্চ বিক্রির তালিকার শীর্ষে অবস্থান করছে রেডমি-৬এ ফোনটি।

রেডমি-৬ ডুয়াল ক্যামেরা, অক্টাকোর স্পিড : এই ফোনে ৪৮ শতাংশ চার্জ কম খরচ হবে। ফোনটিতে আইএমজি পাওয়ারভিআর জিই-ক্লাস জিপিইউ এবং ২.০ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনের সিপিইউ ও জিপিইউর পারফরমেন্স প্রতিযোগীদের চেয়ে যথাক্রমে ৩০ এবং ৭২ শতাংশ বেশি। ফোনটিতে এইচডিপ্লাস ১৪৪০ বাই ৭২০ পিক্সেলের ৫ দশমিক ৪৫ ইঞ্চি ডিসপ্লে আছে।

ফোনটিতে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সামনের ৫ মেগাপিক্সেলে ক্যামেরায় শাওমির কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফোনটির দাম ১২ হাজার ৯৯৯ টাকা। ১৯ সেপ্টেম্বর থেকে দেশের বাজারে ফোনটি পাওয়া যাবে।

৯ হাজার ৯৯৯ টাকায় রেডমি-৬এ : ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫ দশমিক ৪৫ ইঞ্চি এইচডি প্লাস ১৮:৯ ডিসপ্লে ও ৭২০ বাই ১৪৪০ রেজুলেশন। ফোনটিতে হেলিও এ২২ এসওসি প্রসেসর ব্যবহার করা হয়েছে। একই দামের অন্য ব্র্যান্ডের স্মার্টফোনের মধ্যে রেডমি-৬এ ফোনটিই একমাত্র ফোন যেটাতে ১২ ন্যানোমিটার প্রসেসর ব্যবহার করা হয়েছে।

এছাড়াও ফোনটিতে ৩ হাজার অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা টানা ৯ দিন স্ট্যান্ডবাই থাকবে। ফোনে অটোফোকাস সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং সামনে ৫ মেগাপিক্সেলের শাওমির কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটিতে এমআইইউআই ৯ দশমিক ৬ বেজড অ্যান্ড্রয়েড ও ব্যবহার করা হয়েছে। ২ জিবি র‌্যাম ও ১২ জিবি স্টোরেজ থাকবে ফোনটিতে। দাম ৯ হাজার ৯৯৯ টাকা। ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

ভারতীয় উপমহাদেশ ও শাওমি ইন্ডিয়ার ওভারসিস এক্সপ্যানশন বিভাগের প্রধান সাংকেত আগারওয়াল বলেন, ‘শাওমিতে সবসময় আমরা নিজেদের সীমানা প্রসারিত করতে পছন্দ করি। দামের বিবেচনায় আমরা সব ব্যবহারকারীদের জন্য স্বল্পমূল্যে উন্নতমানের পণ্য সরবরাহ করার চেষ্টা করি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com