শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫০ অপরাহ্ন

আশুলিয়ায় বাস চাপায় এক পোশাক শ্রমিক নিহত

খবরের আলো :

রাজু হাওলাদার স্টাফ রিপোর্টার : শিল্পাঞ্চল আশুলিয়ায় বাস চাপায় এক পোশাক শ্রমিক নিহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে  ১৫ টি গাড়ীতে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোব্ধ শ্রমিকেরা।
এ সময় নবীনগর চন্দ্রা মহাসড়কেও কয়েকটি গাড়ি ভাংচুর করে শ্রমিকরা রবিবার (৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা রপ্তানি প্রক্রিয়াজাতকরন এলাকা (নতুন,ডিইপিজেড)এর ভিতরে এই গাড়িচাপা ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনাটি ঘটে।
এসময় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে উপযুক্ত বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।
তার কারণে নবীনগর-চন্দ্রা মহাসড়কের দুইদিকে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায় এবং পরে তীব্র যানজটের সৃষ্টি হলে আশুলিয়া থানা পুলিশের সহযোগিতায় ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভাতে কাজ করে এবং যানচলাচল স্বাভাবিক করে তোলে। পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ ডিবির সদস্য  মোতায়েন রাখা হয়েছে।
নিহত শান্তা ডেনিম পোশাক শ্রমিকের নাম মোঃ মিশন আলি (২৭) তার গ্রামের বাড়ি নড়াইল জেলার কালিয়া থানাধীন বোমবাগ গ্রামে। সে (ডিইপিজেডের) শান্তা ডেনিম পোশাক কাড়খানার শ্রমিক ছিলেন।

প্রত্যাক্ষদর্শীরা বলেন,ঢাকা রপ্তানি প্রক্রিয়াজাতকরন এলাকা (নতুন ডিইপিজেড) এর শান্তা ডেনিম পোশাক কারখানার এর শ্রমিককে একটি গাড়ি চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।এতে শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে প্রথমে ওই গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরে (ডিইপিজেড)এর টার্মিনালে দাড়িয়ে থাকা গাড়ি গুলোতেও আগুন ধরিয়ে দেয়।এ সময় গাড়ি গুলোতে ঘন্টাব্যাপী আগুন জ্বলতে থাকলেও ফায়ার সার্ভিস এর কোন গাড়ি চোখে পরেনি। পরে আশুলিয়া থানা পুলিশের সহযোগিতায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।
এবিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি) শেখ রেজাউল হক দিপু বলেন, শ্রমিক নিহতকে কেন্দ্র করে গাড়িতে আগুন দেয় শ্রমিকরা পরে খবর পেয়ে পুলিশ ও ডিবির সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে যৌথ ভাবে কাজ করে।মহাসড়কের দুই পাশের গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়।এসময় ফায়ার সার্ভিসের গাড়ি ভেতরে প্রবেশ করতে সমস্যার সৃষ্টি হলে আশুলিয়া  থানার পুলিশের সহযোগিতায় দ্রুত দুইটি ইউনিট ঘটনাস্থলে এনে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যায় ।যান চলাচল স্বাভাবিক করার জন্য পুলিশ কাজ করে যায়। ডিইপিজেড এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এসময় খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, সার্কেল (এসপি)তাহমিদুল হাসান সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com