শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৪৬ পূর্বাহ্ন

ম্যাচ বাঁচাতে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ

খবরের আলো রিপোর্ট :

 

 

সিলেট টেস্ট বাঁচাতে লড়ছে বাংলাদেশ। সফরকারী জিম্বাবুয়ে বিনা উইকেটে তুলেছে ১৪ রান। তৃতীয় দিন জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা অবধি অপরাজিত আছেন হ্যামিলটন মাসাকাদজা (৮) এবং ব্রায়ান চারি (২)।

১৩৯ রানের বিশাল লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে জিম্বাবুয়ে। হাতে ১০ উইকেট রেখে ১৪০ রানের লিড নিয়ে তৃতীয় দিন আবারো ব্যাট করছে হ্যামিলটন মাসাকাদজার দল। এর আগে প্রথম ইনিংসে ২৮২ রান তুলে অলআউট হয় সফরকারী জিম্বাবুয়ে। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ১৪৩ রানে গুটিয়ে যায়।

নিজেদের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের হয়ে দলপতি হ্যামিলটন মাসাকাদজা ৫২, ব্রায়ান চারি ১৩, বেন্ড্রন টেইলর ৬, শেন উইলিয়ামস ৮৮, সিকান্দার রাজা ১৯, পিটার মুর অপরাজিত ৬৩, রেগিস চাকাভা ২৮ রান করেন। বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম ৬টি, নাজমুল ইসলাম অপু দুটি, আবু জায়েদ রাহি একটি আর মাহমুদুল্লাহ একটি করে উইকেট পান। মেহেদি হাসান মিরাজ এবং আরিফুল হক কোনো উইকেট পাননি।

বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাটিং ধ্বস নামে। ওপেনার লিটন দাস ৯, ইমরুল কায়েস ৫, মুমিনুল হক ১১, নাজমুল হোসেন শান্ত ৫, মাহমুদুল্লাহ ০, মুশফিকুর রহিম ৩১, আরিফুল হক অপরাজিত ৪১, মেহেদি হাসান মিরাজ ২১, তাইজুল ইসলাম ৮, নাজমুল অপু ৪, আবু জায়েদ রাহি ০ রান করেন। জিম্বাবুয়ের সিকান্দার রাজা তিনটি, তেন্দাই চাতারা তিনটি, কাইল জারভিস দুটি আর শেন উইলিয়ামস একটি করে উইকেট পান।

এই ম্যাচের মধ্যদিয়ে টেস্টে অভিষেক হয় মিডলঅর্ডার ব্যাটসম্যান আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম অপুর। এদিকে, অভিষেক হয়েছে জিম্বাবুয়ের বেন্ডন মাভুতার। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

সবশেষ আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে বাংলাদেশ ৯ নম্বরে আর জিম্বাবুয়ে ১০ নম্বরে, বাংলাদেশের রেটিং ৬৭ আর জিম্বাবুয়ের ২। এই সিরিজের আগে বাংলাদেশ-জিম্বাবুয়ে খেলেছে ১৪টি টেস্ট ম্যাচ। যেখানে জয়ের পাল্লায় এগিয়ে জিম্বাবুয়ে, বাংলাদেশের বিপক্ষে জিতেছে ৬টি ম্যাচ। আর জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ৫টি ম্যাচ। বাকি তিনটি ম্যাচ ড্র হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com