বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এবার চিন-পাকিস্তান সীমান্ত S-400 মিসাইল সিস্টেম মোতায়েন করবে ভারত শেরপুরের ঝিনাইগাতীতে বর্ষা নামে এক স্কুল ছাত্রীর আত্মহত্যা রাজউকের নতুন চেয়ারম্যান হলেন আনিছুর রহমান মিঞা দৈনিক সূর্যোদয় সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল শেরপুরের নকলায় এসডিএফ’র ৩ কোটি ৫৫ লক্ষ টাকার অনুদান বিতরণ  সৈয়দপুরে শ্বশুরবাড়ী থেকে ঘর জামাইয়ের গলাকাটা লাশ উদ্ধার প্রেমের টানে সীমান্ত পেরিয়ে প্রেমিকার সঙ্গে দেখা, ফেরার পথে পঞ্চগড়ের যুবক আটক সিএইচআরসি’র আন্তর্জাতিক যাদুঘর দিবস পালিত করিমগঞ্জে ভয়াবহ দুর্ঘটনা, গাছে ধাক্কা গাড়ির ২ জন নিহত ঝিনাইগাতীর ক্যান্সার আক্রান্ত হারুন মিয়া বাঁচতে চায়

যে বিষয়গুলো দেখে কর্মী নিয়োগ দিতেন অ্যাপল প্রধান স্টিভ জবস

খবরের আলো  ডেস্ক :

 

অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী স্টিভ জবস মারা যান ২০১১ সালে। কিন্তু এর আগেই অ্যাপলকে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর তালিকার শীর্ষে নিয়ে গেছেন তিনি।
যাত্রা শুরুর প্রথম দিকে অ্যাপলের জন্য বেশ কিছু কর্মী নিয়োগ দেন জবস নিজেই। ওই কর্মীদের সম্পর্কে তিনি বলেন, এদের বেশিরভাগই একই ধরনের, প্রথাগত। এরা কাজ জানে কিন্তু বিশেষ কিছু কীভাবে করতে হয় সেটা জানে না।

এজন্য জবস পরবর্তীতে ভিন্ন ধরনের কর্মী খুঁজতে শুরু করেন। এ সম্পর্কে তিনি বলেন, আমার পেশাদার কাউকে দরকার নেই। আমার দরকার এমন সব মানুষ যারা তাদের নিজেদের পছন্দের কাজ দারুণভাবে করবে।

জবস অভিজ্ঞতাকে খুব বেশি গুরুত্ব দিতেন না। অভিজ্ঞ প্রার্থীদের বদলে তিনি খুব আগ্রহী কর্মীদের গুরুত্ব দিতেন। তিনি মনে করতেন, কাজে আগ্রহীরা অভিজ্ঞদের চেয়ে অনেক ভালো করে।
প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার সময় স্টিভ জবস তাদের চোখে-মুখে ভেসে ওঠা উত্তেজনা পর্যবেক্ষণের চেষ্টা করতেন। তিনি মনে করতেন, একজন প্রার্থীর চোখ-মুখ দেখলেই বোঝা যায় সে কাজটির জন্য কতটা আগ্রহী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com