রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৬ অপরাহ্ন

শুক্রবার ছাড়া তাজমহলে নামাজ পড়া যাবে না, বিস্মিত ইমাম

খবরের আলো  ডেস্ক :

 

ভারতের আগ্রায় অবস্থিত মুঘল স্থাপত্যের অনন্য নিদর্শন তাজমহলের মসজিদে শুক্রবার বাদে দর্শনার্থীদের নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে শুক্রবার কেবল নামাজে স্থানীয়রাই অংশ নিতে পারবেন। ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগ (এএসআই) এর বরাত দিয়ে এ খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

এএসআই বলছে, তাজমলের নিরাপত্তার স্বার্থে এর মসজিদে অভারতীয়রা শুক্রবারের নামাজ পড়তে পারবে না বলে গত জুলাইয়ে স্থানীয় প্রশাসন যে নিষেধাজ্ঞা জারি করেছিল, তা বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। তারা সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়ন করেছে মাত্র।

এর আগে, যেহেতু শুক্রবার তাজমহল বন্ধ থাকে তাই স্থানীয়রা বিনা প্রবেশ ফি’তে শুক্রবারের নামাজ পড়তে পারতো। তবে নামাজ অবশ্যই দুপুর ২টার মধ্যে শেষ করতে হতো। এ ছাড়া সপ্তাহের অন্যান্য দিন টিকিট কেটে তাজমহল পরিদর্শনে আসা পর্যটকরা মসজিদ পরিদর্শন এবং নামাজ পড়তে পারতেন।

নতুন আদেশে শুক্রবার ছাড়া অন্যান্য দিনগুলোতে এভাবে নামাজ পড়া বন্ধ করার ঘোষণায় স্বয়ং মসজিদের ইমাম ও স্টাফরাও বিস্মিত হয়েছেন। আর তাজমহলের ইন্টিজামিয়া কমিটির সভাপতি সৈয়দ ইব্রাহিম হোসেন জাইদি বলেন, দীর্ঘদিন মানুষ এখানে নামাজ আদায় করে আসছে। এটা বন্ধ করার কোনো কারণ দেখি না। তিনি শিগগিরই প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগের সঙ্গে কথা বলে বিষয়টি তুলে ধরবেন বলে জানান।

এদিকে, বিস্ময়করভাবে গত রবিবার এএসআই মসজিদের ওজু খানা বন্ধ করে দেয়। এর ফলে কিছু মুসল্লি হতাশ হয়ে ফিরে যান এবং আরও বেশ কিছু মুসল্লিকে তাজমহলের বাইরে নামাজ পড়তে দেখা যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com