সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অন্ন বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা -তথ্যমন্ত্রী   বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারেনা -তথ্যমন্ত্রী বাইডেনের শপথের সব আয়োজন সম্পন্ন, নজিরবিহীন নিরাপত্তা শিগগিরই ভ্যাকসিন বিতরণ কার্যক্রম শুরু : সংসদে প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন 

রায়পুরে করোনা ভাইরাস থেকে সচেতন করতে বিরামহীন ছুটে চলা ইউএনও সাবরিন চৌধুরীর

খবরের আলো:

 

 

কাউসার আলম রায়পুর প্রতিনিধি : করোনা সংক্রমণরোধে বিরামহীন ছুটে চলছেন রায়পুরের  ইউএনও সাবরিন চৌধুরী । দিনরাত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে কাজ করছেন তিনি। নিয়মিত বাজার মনিটরিং, তালিকা ধরে নিন্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ জনসচেতনতায় নিরলস কাজ করছেন তিনি। এমন কার্যক্রমে রায়পুরে  উপজেলা প্রশাসন এখন সাধারণ মানুষের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে।কখনো ছুটে চলেন জনসমাগম বন্ধে,জাটকা অভিযানে,কখনো বা খাবার নিয়ে হাজির হচ্ছেন কোন অনাহারীর দরজায়। মুখে মাস্ক-হাতে গ্লাভস আর কাঁধে দায়িত্ব। এভাবেই করোনা আতংকের প্রতিটি দিন পার করছেন উপজেলা নির্বাহী অফিসার । সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে সচেতন হওয়ার আহবান করে যাচ্ছেন প্রতিনিয়ত।যারা সামাজিক দূরত্ব বজায় রাখে না তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। বাজারে জরুরি পণ্যের দোকানগুলো সকাল ৮ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত খোলা রাখার ব্যবস্থা করেছেন। আর এভাবেই রায়পুর উপজেলাকে করোনা সংক্রমণ প্রতিরোধে বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা নির্বাহী অফিসার ।ফোনে, এসএমএস ও ই-মেইলে পৌরসভা ও ১০ টি ইউনিয়নে আবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাধ্যমে যাচাই বাচাই করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য উপহার উপজেলা নির্বাহী অফিসার সাবরিন চৌধুরী নেতৃত্বে ট্যাগ অফিসার, পুলিশ ও আনসার সদস্যদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে দেন।
জরুরী সেবার বাহন ছাড়া কেউ যেন উপজেলায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে উপজেলার প্রতিটি সীমান্তে কঠোর ব্যবস্থা নিচ্ছেন ও বাজার মনিটরিং, দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে প্রতিনিয়ত উপজেলা নির্বাহী কর্মকর্তার  তৎপর রয়েছেন। এসময় তিনি ঔষধ এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতিরেকে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে চলাফেরা করায় প্রতিদিন মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে এবং ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে আশা লোকদেরকে হোম কোয়ারান্টাইন নিচ্ছিত করার লক্ষে কাজ করছি। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও ঘরে থাকার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী যেই র্নিদেশনা দিয়েছেন তা মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com