শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সিরাজগঞ্জে ভিডিও কনফারেন্সে বিসিক শিল্পপার্কের উদ্বোধন করলেন-প্রধানমন্ত্রী

খবরের আলো :

 

মিঠুন বসাক,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ ভিডিও কনফারেন্স মাধ্যমে সিরাজগঞ্জ বিসিক শিল্পপার্কের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিরাজগঞ্জের বিসিক শিল্পপার্কের উদ্বোধন করেন তিনি।

সিরাজগঞ্জ জেলা প্রশাসকের আয়োজনে এবং জেলা প্রশাসক কামরুন নাহান সিদ্দীকার সভাপতিত্বে শহিদ এম মুনছুর আলী অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন, ১৪ দলের সমন্বয়ক, আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন,দেশের মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে, মানুষের চাহিদা মেটাতে এবং ভবিষ্যতে যাতে রফতানি বাড়ে এ জন্য শিল্পপার্ক গড়ে তোলা হচ্ছে। দেশের একটি মানুষও না খেয়ে থাকবে না। দেশে কোনো ভিক্ষুক থাকবে না। দেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে জীবন-যাপন করতে পারে সে ব্যবস্থা আমরা করবো।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন শিল্প সচিব আবদুর রহমান। এ সময় শিল্প মন্ত্রলালয়ে উন্নয়নের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে গড়ে তোলার জন্য প্রতিটি ক্ষেত্রে পদক্ষেপ নিয়েছিলেন। আমরা যেথানেই কাজ করতে যাই সেখানেই তার হাতের ছোঁয়া পাই। ১৯৫৭ সালে বঙ্গবন্ধু ক্ষুদ্র কুটির শিল্প আইন পাশ করেন। বাংলাদেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করাই ছিল বঙ্গবন্ধুর ম‚ল লক্ষ্য। তার পদাঙ্ক অনুসরণ করে আমরা বাংলাদেশকে এগিয়ে নিচ্ছি। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ অর্থনৈতিকভাবে শক্তিশালী হতো। বিশ্বের উন্নত দেশ হতো। আমরা ১০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন করেছি। আরও অনেক কর্মস‚চি আমরা গ্রহণ করেছি। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আমরা ১০০টি শিল্পাঞ্চল করছি। সেখানে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে। সিরাজগঞ্জে কথা বলার সময় প্রধানমন্ত্রী বলেন, এখানকার তাঁতশিল্প অত্যন্ত সমৃদ্ধ। তাঁতীরা যাতে ভালো থাকে তার জন্য সকল ব্যবস্থা গ্রহণ করবো।

ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে ছিলেন,জেলা আ’লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস,অধ্যাপক হাবিবে মিল­াত মুন্না এমপি,সংরক্ষিত নারী এমপি সেলিনা বেগম স্বপ্না,পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন, প্রকল্প পরিচালক ডাঃ কৃষ্ণ কুমার পাল,আ’লীগ নেতা আবু ইউসুফ স‚র্য্য, কেএম হোসেন আলী হাসান, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পৌর আ’লীগ নেতা হেলাল উদ্দিন,যুবলীগ নেতা আব্দুল হাকিম ও ছাত্রনেতা আহসান হাবিব খোকাসহ আওয়ামী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ ছাড়া ও সিরাজগঞ্জের বিভিন্ন সরকারি কার্যালয়ের উর্ধতন কর্মকর্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com