বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ন

মসজিদ খুলে দেয়ার দাবি ইসলামী আন্দোলন ও খেলাফত মজলিসের

প্রতীকী ছবি

খবরের আলো:

 

 

মঙ্গলবার, ০৫ মে :সুস্থ ব্যক্তিদের নামাজের জন্য দেশের মসজিদগুলো খুলে দেয়ার দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন ও বাংলাদেশ খেলাফত মজলিস। আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো পৃথক বার্তায় এ দাবি জানানো হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী তার বিবৃতিতে শিল্প কলকারখানা, গার্মেন্টস, মার্কেট এবং সরকারি অফিসও সীমিত আকার খোলার ঘোষণা দিলেও মসজিদ-মাদরাসা খোলার ঘোষণা না দেওয়ায় গভীর উদ্বে ও ক্ষোভ প্রকাশ করেন।

এক অডিও বার্তায় প্রিন্সি পাল মাদানী বলেন, করোনা পরিস্থিতি দিন দিন মারাত্মক আকার ধারণ করছে। গার্মেন্টস ও কারখানা গুলোই সবচেয়ে ঝূঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এর মধ্যে মসজিদ-মাদরাসা ছাড়া সবকিছু লকডাউনের আওতামুক্ত করে দিয়ে সরকার দেশকে গভীর সঙ্কটে নিপতিত করছে। তিনি বলেন, এমতাবস্থায় মসজিদ-মাদরাসাও খুলে দিতে হবে। মানুষ মসজিদে গিয়ে আল্লাহর ইবাদত বন্দেগী করে আল্লাহর কাছে কান্নাকাটি করবে, তওবা ইস্তেগফার করবে। যদি মসজিদ-মাদরাসা নিয়ে কোন ধরণের ষড়যন্ত্রও চক্রান্ত করা হয়, তা কোনভাবেই সহ্য করা হবে না।

এদিকে বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক এক বিবৃতিতে বলেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীসহ দেশের শীর্ষ উলামায়ে কেরামগণ ১৪ শর্ত সাপেক্ষে সকল মসজিদে সুস্থ ব্যক্তিদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ, জুমআ ও তারাবির জামাতে উপস্থিতি উম্মুক্ত করার আহবান জানিয়ে ছিলেন। কিন্তু তা এখনো বাস্তবায়ন হয়নি। তারা সে শর্তগুলো পরিপালন সাপেক্ষে সকল মসজিদে দ্রুত সময়ের মধ্যে সুস্থ ব্যক্তিদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ, জুমা ও তারাবির জামাতে অংশ গ্রহণ উম্মুক্ত ঘোষণা করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com