মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বদলগাছীতে লক্ষ্যমাত্রার চেয়ে অধিক জমিতে গম চাষবাদ গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ৯জেব্রার মৃত্যু মাটিরাঙ্গাতে ওপেন হাউজ ডে এবং কমিউনিটি পুলিশিং সংক্রান্ত আলোচনা সভা বিরাট কেলেঙ্কারিতে ফাঁসলেন বলিউড ভাইজান সালমান খান! লাখাইয়ে যত্র তত্র খোলা ল্যাট্রিনের ব্যবহার, হুমকির মুখে জনস্বাস্থ্য অবিস্মরণীয় ব্যক্তিত্ব মানবতাবাদী ও শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ শামসুদ্দীন (রহ:)  প্রতারণা করে কোটিপতিদের সর্বশান্ত করাই তাদের কাজ মাথাভাঙ্গা নদী থেকে ভেসে উঠল গৃহবধূর লাশ ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক ব্যক্তিটি মারা গেলেন। লতা মঙ্গেশকারের চিকিৎসার জন‍্য অর্থ দান করলেন মুম্বাইয়ের অটোচালক

ডায়বেটিস হলে যে দোয়া পড়বেন

খবরের আলো  ডেস্ক :

 

 

ডায়বেটিস অনেক বিপদজ্জনক রোগ। যদি শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপন না করে তবে এ রোগের ভয়াবহতা মারাত্মক। এতে শারীরিক অন্যান্য বড় বড় রোগ হার্ট, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত হয় মানুষ। তাই এ রোগ থেকে নিরাপদ থাকতে শৃঙ্খল ও নিয়মতান্ত্রিক জীবন-যাপনের বিকল্প নেই্।

যদি কারো ডায়বেটিস রোগ হয় তবে তাকে অবশ্যই শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপন করতে হবে। নিয়মানুযায়ী শারীরিক ব্যায়ম ও নির্দিষ্ট সময় পর পর পরিমাণ মতো খাবার গ্রহণ করতে হবে।

এ রোগ থেকে মুক্ত থাকতে রয়েছে কুরআনি আমল। সুতরাং ডায়বেটিকে আক্রান্ত ব্যক্তির উচিত কুরআনি আমল করা। আর তাহলো-

رَّبِّ أَدْخِلْنِي مُدْخَلَ صِدْقٍ وَأَخْرِجْنِي مُخْرَجَ صِدْقٍ وَاجْعَل لِّي مِن لَّدُنكَ سُلْطَانًا نَّصِيرًا

উচ্চারণ : রাব্বি আদ্খিলনি মুদ্খালা সিদ্ক্বিও ওয়া আখরিঝ্নি মুখরাঝা সিদ্ক্বিও ওয়াঝ্আললি মিল্লাদুংকা সুলত্বানান নাছিরা।’ (সুরা বসি ইরসাইল : আয়াত ৮০)

আমল
যদি কোনো ব্যক্তির ডায়বেটিস রোগ হয় তবে সে ব্যক্তি উল্লেখিত আয়াতটি প্রতিদিন ৪১বার পাঠ করবে।

তাছাড়াও যারা মানসিক চাপ, বিষন্নতা ও বিভিন্ন কষ্ট ভোগ করেন, তারাও এ দোয়াটি প্রতিদিন ৫ করে পড়তে পারেন। আশা করা যায়, এতে তার উল্লেখিত রোগ ও সমস্যাগুলো সমাধান হয়ে যাবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে বিভিন্ন রোগ মুক্তিতে কুরআনি আমল করার তাওফিক দান করুন। উল্লেখিত দোয়া পাঠের মাধ্যমে ডায়বেটিক, মানসিক চাপ বিষন্নতা ও বিভিন্ন কষ্ট থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com