শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:১২ অপরাহ্ন

শ্রীপুরে প্রতারণার ফাঁদ খুলেছে রফিকরাজু ক্যাডেট একাডেমি

খবরের আলো :

 

 

মোঃ আনোয়ার হোসেন শ্রীপুর গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে রফিকরাজু ক্যাডেট একাডেমীর অভিনব প্রতারণার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ হয়েছে।

গত বৃহস্পতিবার দুপুরে রফিকরাজু ক্যাডেট একাডেমী জয়না বাজার শাখার বিরুদ্ধে জৈনাবাজার কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক লিখিত অভিযোগ দায়ের করেন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের তোফাজ্জল হোসেন বেপারীর ফ্ল্যাটের প্রথম ও দ্বিতীয় তলা বাসা ভাড়া নিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করে গত কয়েক মাস আগে রফিকরাজু ক্যাডেট একাডেমীর জৈনা বাজার শাখার প্রচার-প্রচারণা শুরু করে। পিটি প্যারেড করানোর জন্য অথবা জাতীয় সংগীত গাওয়ার নেই কোন মাঠ। আবদ্ধ ঘরের ভেতরে কোমলমতি শিশুদের লেখাপড়া করানোর জন্য কয়েকটি চেয়ার টেবিল ফেলে শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছে। প্রচারণা দেওয়া হচ্ছে রাতের বেলাও চলবে কোচিং সেন্টার।

জৈনাবাজার কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের সভাপতি মো.কামরুল হাসান মন্ডল জানান, ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে রফিকরাজু ক্যাডেট একাডেমী গত কয়েক মাস ধরে শতভাগ ক্যাডেটে চান্স পাইয়ে দেওয়ার কথা বলে সাধারণ অভিভাবকদের বিভ্রান্ত করছে। বাড়িতে বাড়িতে গিয়ে সাধারণ মানুষকে হয়রানি করছে। এর সাথে জৈনা বাজারে অন্যান্য কিন্ডার গার্ডেনের শিক্ষার্থীদের নামের তালিকা করে তাদের বাড়িতে বাড়িতে গিয়ে রফিকরাজু ক্যাডেট একাডেমীতে শিক্ষার্থীদের ভর্তি করানোর জন্য জোর করছে। এতে অভিভাবকরা বিভ্রান্ত হয়ে আমাদের এসোসিয়েশনে অভিযোগ জানায় রফিকরাজু ক্যাডেট একাডেমী বিরুদ্ধে। এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আমরা লিখিত অভিযোগ দায়ের করেছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা বিভিন্ন কর্মসূচি দেব।

জৈনা বাজার এলাকার এক অভিভাবক তানিয়া মন্ডল বলেন, গত কয়েকদিন ধরে দিনে দুবার করে রফিকরাজু ক্যাডেট একাডেমীর শিক্ষকরা বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের স্কুলে আমার ছেলেকে ভর্তি করতে বলেন। এতে আমি রাজি না হওয়ায় আমার স্বামীর নাম্বার নিয়ে যায়। এরপর ওনাকে প্রায় সময় ফোন করে ডিস্টার্ব করে।

এভাবেই জৈনা বাজার এলাকার আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকদের ফোন নাম্বার নিয়ে রাত বিরাতে বিরক্ত করে রফিকরাজু ক্যাডেট একাডেমীর দুই পরিচালক ও শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য:

টাঙ্গাইলে রফিকরাজু ক্যাডেট একাডেমীর প্রধান শাখা। গত কয়েক বছর আগে শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় সর্বপ্রথম রফিকরাজু ক্যাডেট একাডেমী শাখা উদ্বোধন হয়। ক্যাডেটে চান্স পাইয়ে দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের ভর্তি করানো হয়। কিন্তু কয়েক বছরে একটি শিক্ষার্থী চান্স না পাওয়ায় অভিভাবকরা তাদের সন্তানদের অন্য স্কুলে ভর্তি করিয়ে দেয়। শিক্ষার্থী শূন্য হওয়ায় আর্থিক সংকটে পড়ে। ফ্ল্যাটের ভাড়া না দিতে পারায় ফ্ল্যাটের মালিক থানায় তাদের বিরুদ্ধে অভিযোগ দেয়। এরপর তারা জৈনা বাজারে তাদের শাখা স্থানান্তর করে।

রফিকরাজু ক্যাডেট একাডেমী জৈনা বাজার শাখার পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, এডুকেশন এক ধরনের ব্যবসা। সবাই তা করে। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। সকল অভিযোগ মিথ্যা বানোয়াট।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার বলেন, অভিযোগ পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পারবো তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com