রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫০ অপরাহ্ন

বিশ্বকে বদলে দেয়ার ২৫ নারীর তালিকায় প্রিয়াঙ্কা

খবরের আলো  ডেস্ক :

 

 

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া বিশ্বের গুরুত্বপূর্ণ ২৫ নারীর তালিকায় স্থান করে নিয়েছেন। বিশ্বকে সবার জন্যে বাসযোগ্য করে তোলার জন্যে সেসব নারী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদের একটি তালিকা তৈরি করেছে পিপল ম্যাগাজিন। সেই ম্যাগাজিনের তালিকায় সেরা ২৫ স্থান করে নিয়েছেন বলিউডের এই অভিনেত্রী।

বিশ্বকে বদলে দেয়ার ২৫ নারীর তালিকায় আরও রয়েছেন সারাহ উলমান, লীনা ওয়াইথি, বনি হ্যামার, নাজনীন বনিয়াদি, গিনা রডরিগুয়েজ, পেগি উইটসন প্রমুখ। পিপল ম্যাগাজিনের ভাষ্য অনুযায়ী, এই নারীরা মানুষের কল্যাণে কাজ করছেন নিবিড়ভাবে। তারা তাদের কাজের মাধ্যমে নিজেদেরকে অন্য সবার থেকে আলাদা করে তুলেছেন।

প্রিয়াঙ্কা চোপড়ার বক্তব্য, ‘আমি ঘরে বসে আরামে দিন কাটানোর কথা ভাবিনি। আমি পড়ালেখা করার সুযোগ পেয়েছি। চাকরি করার সুযোগ পেয়েছি। আমি যেভাবে দিন কাটানোর স্বপ্ন দেখি সেখাবে দিন কাটাতে পারি। তবে আমি এসব সুযোগ-সুবিধার মধ্যে নিজেকে আবদ্ধ রাখিনি। আর এটিই আমার জীবনে সব কিছু বদলে দিয়েছে।’

উল্লেখ্য, প্রিয়াঙ্কা চোপড়া ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে ‘বরফি’র অভিনেত্রী পূর্ণ করলেন এক যুগ। দীর্ঘ সময় তিনি বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের জন্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করতে গিয়ে চড়ে বেড়িয়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে। এমনকি মিয়ানমার থেকে পালিয়ে আসা মুসলিম রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশা প্রত্যক্ষ করার জন্য বাংলাদেশে এসে চট্টগ্রামের রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com