সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমির এসএসসি ফরমে অতিরিক্ত টাকা বাণিজ্য

    আনোয়ার হোসেন শ্রীপুর গাজীপুর প্রতিনিধি

শ্রীপুরে গাজীপুরশাহীন ক্যাডেট একাডেমি মাওনা চৌরাস্তা শাখার বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বোর্ড কর্তৃক নির্ধারিত ফি’র বেশি অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। অতিরিক্ত টাকা আদায়ের একাধিক রশিদ ইতোমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে।

অভিভাবক ও ভাইরালকৃত রশিদ থেকে জানা যায়, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে বিদ্যালয় কর্তৃপক্ষ শুধু ফরম ফিলআপ বাবদ ৪ হাজার ২শ’ টা নিচ্ছে। অথচ সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী মানবিক বিভাগ কেন্দ্র ও ব্যবহারিকসহ মোট ১৬৫০ টাকা ,বিজ্ঞান বিভাগে কেন্দ্র ও ব্যবহারিকসহ মোট ১৭৭০ টাকা এবং ব্যবসায় শিক্ষার জন্য ১৬৫০ টাকা ফি নির্ধারণ করেছে।

শ্রীপুরের প্রাণকেন্দ্র মাওনা চৌরাস্তা থেকে ফুলবাড়িয়া রোড সংলগ্ন এ বিদ্যালয়ে মোট ১২টি শাখায় ১৬শ’ শিক্ষার্থী রয়েছে। ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান ও বাণিজ্য বিভাগ থেকে মোট ৯৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করতে যাচ্ছে। এর মধ্যে ১৮ জন বাণিজ্য এবং বাকী ৭৭ জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান কাজল জানান, ছেলের পরীক্ষার ফরম পূরণে স্কুলকে ৪ হাজার ২ শ’ টাকা দিতে বাধ্য হয়েছি,অন্যথায় ছেলেকে তারা পরীক্ষা দিতে দিতো না। গাজীপুরশাহীন ক্যাডেট একাডেমি সরকারি নিয়মের কোনো তোয়াক্কা করে না।

এ বিষয়ে গাজীপুরশাহীন ক্যাডেট একাডেমি মাওনা চৌরাস্তা শাখার পরিচালক মো.আনিসুর রহমানের কাছে জানতে চাইলে তিনি অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমাদের প্রতিষ্ঠানের নামে বোর্ড থেকে সরাসরি পরীক্ষা দেওয়ার অনুমতি না থাকায় আমরা হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের নামে ফরম ফিলআপ করে থাকি। হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়কে আমাদের ৩৫শ’ টাকা দিতে হয়। ২৫শ’ টাকা বোর্ড ফি আর বাকী ১ হাজার টাকা তাদের কেন্দ্র ফি।

হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান(সজল) জানান, গাজীপুরশাহীন স্কুল আমাদেরকে ফরম ফিলআপ বাবদ মাত্র ২৫শ’ টাকা দেয়।

শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, বোর্ড থেকে নির্ধারিত ফি’র বেশি কোনো প্রতিষ্ঠান নিলে বিষয়টি দেখবো

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com