বুধবার, ১৩ জানুয়ারী ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন এবার ঠাকুরগাঁওয়ে ইট দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর নির্বাচন আসলে অভিযোগের বাক্স খুলে বসা বিএনপির অভ্যাসগত স্বভাব : তথ্যমন্ত্রী

ঝালকাঠিতে ইন্টারনেট ভিত্তিক কৃষিপণ্য বাজারজাত করণে কর্মশালা অনুষ্ঠিত

খবরের আলো :
রিপোর্ট : ইমাম বিমান
ঝালকাঠির ভাসমান পেয়ারা অঞ্চলের পেয়ারা ও আমড়াসহ কৃষিপণ্যের ইন্টারনেট ভিত্তিক বাজারজাত করণে চাষি, উদ্যোক্তা, পাইকার এবং সাংবাদিকদের নিয়ে বিশেষ কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলার সদর উপজেলাধীন পেয়ারা অঞ্চল ভীমরুলি গ্রামে ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাকক্ষে ইন্টারনেট ভিক্তিক বাজার সৃষ্টির লক্ষ্যে ফেসবুক ও ইউটিউবসহ ইন্টারনেটের বিভিন্ন সাইট ব্যবহার করে কৃষিপণ্যের ফ্রি বিজ্ঞাপনের, বাজারজাত করণে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ শেষে একই স্থানে কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঝালকাঠি জেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় যুব সংগঠন ঘাসফড়িং এর আয়োজনে উন্নয়ন সংগঠন ঘাসফড়িং এর সভাপতি পলাশ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী প্রধান অতিথি ছিলেন। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশে বর্তমানে ইন্টারনেট ভিত্তিক বিভিন্ন ভোগ্যপন্য বাজারজাত করন ও ক্রয়-বিক্রয়ের মাধ্যমে সেবা প্রদান সম্পর্কে আলোকপাত করেন।
উক্ত কর্মসালা ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, ঝালকাঠি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফজলুল হক, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. রিফাত সিকদার, ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের ডেপুটি কালেকটর আহমেদ হাসান, কীর্তিপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস শুক্কুর মোল্লা, ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ভবেন্দ্রনাথ হালদার এবং প্রধান শিক্ষক নিরোদ ব্যাপারী। কর্মশালায় চাষি, উদ্যোক্তা, পাইকার, সাংবাদিক এবং সামাজিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ইন্টারনেট ভিক্তিক বাজার সৃষ্টির লক্ষ্যে ফেসবুক ও ইউটিউবসহ ইন্টারনেটের বিভিন্ন সাইট ব্যবহার করে কৃষিপণ্যের ফ্রি বিজ্ঞাপনের, বাজারজাত করণের লক্ষে মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি দুলাল সাহা, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি মানিক রায়, বাংলাটিভির জেলা প্রতিনিধি রতন আচার্য্য, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রহিম রেজা, প্রথম আলোর জেলা প্রতিনিধি মাহামুদুর রহমান পারভেজ, মাইটিভির জেলা প্রতিনিধি মো. বরকত হোসেন মৃধা, উদ্যোক্তা অনুপ হালদার, নাসরিন আক্তার সারা, মো. খাইরুল ইসলাম, জুবায়ের আদনান, জাওয়াদ খান, হাসনাইন হাসান আবির, কানিজ মিম, সাফা তালুকদার, ইসরাত সুলতানা নিশি, শোভন হালদারসহ উদ্যোক্তা ও চাষিরা এবং কৃষিপণ্যের স্থানীয় পাইকাররা।
Attachments area

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com