শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০১:৪৩ অপরাহ্ন

দোহারে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধে উপজেলা প্রশাসনের অভিযান

খবরের আলো :
দোহার-নবাবগঞ্জ(ঢাকা)প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলায় জয়পাড়া বাজারে পেঁয়াজ-সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধে অভিযান পরিচালনা ও বিভিন্ন পেঁয়াজের আড়তগুলো পরিদর্শন করেছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার দুপুরে দোহার উপজেলা সহকারী কমিশন(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র এই অভিযান পরিচালনা করেন এবং পেঁয়াজের অাড়তগুলো পরিদর্শন করেন।
ভারত পেঁয়াজ রপ্তানী বন্ধ ঘোষণা করায় কিছু অসাধু বিক্রেতা নানাধরণের গুজব ছড়িয়ে বাজারে পেঁয়াজের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করেছে। অধিকাংশ বিক্রেতাই দেশি পেঁয়াজ ৭০- ৮০ টাকা মূল্যে  বিক্রয় করছে। উপজেলার কোন কোন বাজারে প্রতি কেজি ৯০ টাকা দরেও বিক্রি হয়েছে। পেঁয়াজ-সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যাতে  অস্বাভাবিকভাবে মূল্য বাড়িয়ে বিক্রি করতে না পারে এবং পণ্যের দাম উর্দ্ধগতি রোধে বিভিন্ন পণ্যের দাম যাচাই করতে বাজার এলাকা পরিদর্শন করেন। মূলত সাধারণ ক্রেতা সাধারণকে যেন বেশি মূল্যে পেঁয়াজ ক্রয় করতে না হয় সেই জন্যই উপজেলা প্রশাসনের এ উদ্যোগ। কেননা বাজারে পেঁয়াজের কোন ঘাটতি নেই।
এ সময়ে দোহার উপজেলা সহকারী কমিশন(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বিক্রেতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ক্রয় মূল্য থেকে ৫-৭ টাকা বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করবেন। অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি করবেন না। পেঁয়াজ-সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে অামাদের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
Attachments area

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com