শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন

ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী

খবরের আলো :

এনামুল হক, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ১১নং মোক্ষপুর ইউনিয়নের বৃহৎ একটি ৬নং ওয়ার্ড গ্রাম লালপুর কৈতরবাড়ী। আর সেখানে যাতায়াতের প্রধান পথ হলো জয়নাতলী বাজার থেকে খোলাবাড়ী বাজার কাচা রাস্তা।

যুগ যুগ ধরে রাস্তাটির অবস্থা নাজেহাল, যতই দিন যাচ্ছে ততই রাস্তাটি খারাপ হচ্ছে। হেঁটে যেতে হলেও পায়ের জুতা খুলে   হাতে নিতে হয়। এই রাস্তাটির কারণে দীর্ঘদিন যাবৎ ব্যাহত হয় শিক্ষার্থীদের স্কুলে যাওয়া, মুসল্লীরা যেতে পারে না মসজিদে। এই রাস্তার কারণে সবচেয়ে বেশি বিপন্ন হচ্ছে গ্রামের অর্থনীতিক অবস্থার। গ্রামটিতে অর্ধ শতাধিক পোল্ট্রি ফার্ম ও শতাধিক মৎস খামার রয়েছে। যার খাদ্য সরবরাহ ও উৎপাদিত পণ্যের বিপননের প্রধান যাতায়াত ব্যবস্থা হলো এই রাস্তাটি। রাস্তার এই করুণ অবস্থার কারণে পণ্য উৎপাদন ও বিপনন ব্যাহত হচ্ছে। রাস্তার এ অবস্থায়, জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। বিগত কয়েক বছরধরে চেয়ারম্যান, ইউপি সদস্য রাস্তাটি উন্নয়নের আশ্বাস দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি। এমনকি রাস্তাটির বিন্দুমাত্র সংস্কারও হয়নি।
এলাকাবাসী মনে করছেন, একবিংশ শতাব্দীতে এসে যখন আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার সপ্ন দেখি- তখন মাঝেমাঝে মনে হয় ডিজিটাল বাংলাদেশ কি আদৌ সম্ভব? নাকি গ্রামাঞ্চল বাদ দিয়ে গঠন হবে ডিজিটাল বাংলাদেশ? গ্রামীণ জীবনযাত্রা ও অর্থনীতি সচল রাখতে হলে অতি সত্বর এই রাস্তার সংস্করণ প্রয়োজন।
এবিষয়ে মোক্ষপুরের স্থানীয় বাসিন্দা সবুজ জানান, এই রাস্তাটি কার আমরা জানি না! কে করবে এ রাস্তার মেরামত? রাস্তা সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
মোক্ষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম বলেন, রাস্তাটি করার জন্য প্রস্তুতি চলছে। খুব দ্রুত সময়ে রাস্তাটির উন্নয়নের কাজ করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, আমি বিজি আছি বলে ফোন কেটে দেন।

Attachments area

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com