শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে অবৈধ ৩টি ইটভাটায়  ভ্রাম্যমান আদালতে ১১ লক্ষ টাকা জরিমানা নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পরিষদের নির্বাচন ১৪ জানুয়ারি বেলকুচিতে আলোচিত পিতা-পুত্র হত্যা মামলার অন্যতম আসামী আটক স্পেনে তীব্র তুষারপাতে জনজীবন অচল: যান চলাচল বন্ধ সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষিকা শিউলী মল্লিকা গ্রেফতার দোহারে অবৈধ ড্রেজার পাইপ ভেঙ্গে দিল প্রশাসন  সালমান এফ রহমানের দোহার – নবাবগঞ্জে উন্মুক্ত হলো ওয়াজ মাহফিল বদলগাছীর কোলা ইউনিয়ন কে মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয়ে কাজ করছেন চেয়ারম্যান স্বপন নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন রাজধানীর মিরপুরে নতুন বছর উদযাপনের বিশেষ আয়োজন

স্পেনে বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপন

খবরের আলো :
কবির আল মাহমুদ, স্পেন: প্রতিনিদি

স্পেনস্থ বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস ২০২০ পালন করা হয়েছে । জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের অনুষ্ঠানমালা শুরু হয়। দূতালয়ের সভাকক্ষে দুপুর বারোটায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে মূল আয়োজন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ এর প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব মেনে আয়োজিত অনুষ্ঠানে ও যথাযথ স্বাস্থ্য সতর্কতা গ্রহণ করে আয়োজিত অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা, মুক্তিযুদ্ধের সকল শহিদ, ১৫ আগস্টের সকল শহিদ এবং শহিদ জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতির বাণী পাঠ করেন মিশন উপ-প্রধান হারুন আল রশিদ,  প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ,  পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব তাহসিনা আফরিন শারমিন।

শহিদদের আত্মার চিরন্তন শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়। এসময় স্পেন প্রবাসি বাংলাদেশিদের সুখ-শান্তির জন্য প্রার্থনা করা হয় এবং মহামারী চলাকালীন যেসব প্রবাসি বাংলাদেশি মৃতুবরণ করেছেন তাঁদের  সকলের আত্মার শান্তির জন্য দোয়া করা হয়।

প্রথম সচিব তাহসিনা আফরিন শারমিনের পরিচালনায় মূল আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। তাঁরা বলেন, নানান প্রতিকূলতা সত্ত্বেও বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক অগ্রগতির ক্ষেত্রে সারা বিশ্বে একটি বিস্ময়কর রোলমডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

মান্যবর রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তাঁর বক্তৃতায় জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং জাতির পিতার জীবন ও কর্মের উপর আলোকপাত করেন। তিনি মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা রক্ষার বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

রেমিটেন্স যোদ্ধা স্পেন প্রবাসিদের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত বলেন, তাঁদের কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ উন্নয়নে সহায়ক ভূমিকা রাখছে। রাষ্ট্রদূত স্পেন প্রবাসি সকল বাংলাদেশিকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান এবং ধৈর্য ধরে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা করার কথা বলেন। দূতাবাস যাবতীয় স্বাস্থ্য প্রটোকল মেনে বিজয় দিবস উদযাপন করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com