রবিবার, ১৬ মে ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদফতরের মত বিনিময় সভা

খবরের আলো :
সৈয়দ ইদ্রিস আলী:ষ্টাফ রিপোটার
     নকল ও ভেজাল ঔষধ বিক্রয় করবো না এই স্লোগান সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি(বিসিডিএস) তারই ধারা বাহিকতায় এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ বুধবার দুপুর ১ঘটিকার সময়ে তুরাগ থানা বি সি ডি এস অফিসে সরকারি নির্দেশনা বাস্তবায়নে ঔষধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তা ও বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বৃহত্তর উওরার, তুরাগ থানার সদস্য বৃন্দ সহ সকল ঔষধ ব্যবসায়ীদের নিয়ে একটি মত বিনিময় সভা করেন।
উক্ত সভার প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ঔষধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক জনাব মোঃ শামছু উদ্দিন।উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির বৃহওর উওরার সভাপতি জনাব মোঃ রাশেদুল ইসলাম (মাসুদ) সিনিয়র সহসভাপতি জনাব মোঃসাইদুর রহমান ভুইঁয়া স্বপন ও তুরাগ থানার সভাপতি জনাব মোঃ কাজী নাছির উদ্দিন সহ সকল ঔষধ ব্যবসায়ীগন।
উক্ত মত বিনিময় সভায় জনাব শামছু উদ্দিন বলেন সরকারের নির্দেশনায় প্রতিটি ফার্মেসিতে একজন করে সি-ক্যাটাগরি ফার্মাসিস্ট বাধ্যতামুলক করেছেন।তিনি আরোও বলেন কোন ফার্মেসীতে ভেজাল,নকল,ফুডসাপ্লিমেন্ট,আনরেজিষ্টার্ড ঔষধ না রাখার জন্য সর্তক করে বলেন আগামীতে যদি কখনো কোন ফার্মেসীতে এই সব মেডিসিন রাখা হয় বা ড্রাগ লাইসেন্স না করে কোন ব্যাক্তি  ফার্মেসী ব্যবসা বা পরিচালনা করেন তাহলে সেই ব্যাক্তি বা ফার্মেসীকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করা হবে বলে তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com