বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি অ্যাড.শহীদুল্লাহ (২) গ্রেফতার

খবরের আলো রিপোর্ট :

 

 

 

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির কয়েকবার নির্বাচিত জেষ্ঠো সহ-সভাপতি অ্যাড.শহীদুল্লাহকে পুলিশ গ্রেফতার করেছে। বৃহষ্পতিবার বিকালে তাকে শহরের উত্তর পলাশপোল বাড়ি থেকে গ্রেফতার করা হয়। শুক্রবার বিকালে তাকে একটি তদন্তধীন নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।
অ্যাড.শহীদুল্লাহ (২) এর স্ত্রী আঞ্জুমানারা বেগম জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে কয়েকজন পুলিশ তাদের বাড়িতে যায়। তার স্বামী অ্যাড.শহীদুল্লাহ (৬৬) তখন ঘুমাচ্ছিলেন। পুলিশ এ সময় তাকে ঘুম থেকে ডেকে তুলে বলেন, ওসি স্যার তাকে সালাম দিয়েছেন। এখুনি তাদের সঙ্গে থানায় যেতে হবে। বিকাল চারটার দিকে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।
তিনি আরো জানান, তার স্বামী হৃদরোগ ও উচ রক্তচাপ জনিত রোগে দীর্ঘদিন ভুগছিলেন। সম্প্রতি তার হার্ট বাইপাস সার্জারী করা হয়েছে। এ কারণে তিনি স্বাবাভিক চলাফেরা করতে পারেন না। সারারাত তাকে থানায় বসিয়ে রাখা হয়। শুক্রবার বিকালে তাকে একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে জেলে পাঠানো হয়েছে।
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আবুল হাসান (২) জানান, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনের ১১.১৪ শতক জায়গা বেদখল হওয়ায় তৎকালিন আইনজীবী সমিতির সভাপতি অ্যাড.শাহ আলম বাদি হয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিবাদী করে সদর সহকারি জজ আদালত দঃ ২৭৯/১৪ নং একটি মামলা দায়ের করেন। রেজুলেশন করে মামলাটির পরিচালনার ভার সহ-সভাপতি অ্যাড. শহীদুল্লাহ (২) এর উপর ন্যস্ত করা হয়। আগামি ১৩ নভেম্বর ওই মামলার সাক্ষীর জন্য দিন ধার্য আছে।
তিনি আরো জানান, গত জুলাই মাসে জেলা পুলিশের পক্ষে পুরাতন আইনজীবী সমিতির ভবন প্রাচীর দিয়ে ঘিরে নেওয়ার প্রক্রিয়া শুরু হলে তারা আপত্তি জানান। এ নিয়ে জেলা প্রশাসকের বাংলোতে একটি আলোচনা সভাও বসে। সেখানে অ্যাড.শহীদুল্লাহ (২) এর বাড়িতে পুলিশ পরিচয় রাতে দু’বার অভিযান চালানোর প্রতিবাদ জানানো হয়। বিষয়টি নিয়ে জটিলতা থেকে যাওয়ায় গত ১০ অক্টোবর মহামান্য উচ্চ আদালতে ১১৫৪৫/১৮ নং রিট পিটিশন দাখিল করা হয়। আদালত বিরোধপুর্ন জমিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখা ও বিবাদী পক্ষ গনকে কারণ দর্শানোর নির্দেশ দেন। ২০ অক্টোবর ব্রহ্মরাজপুর হাইস্কুলের পাশে একটি আমবাগানে নাশকতার পরিকল্পনার অভিযোগ তাকেসহ কয়েকজনের নাম উল্লেখ করে থানায় মামলা করা হয়। বৃহষ্পতিবার অ্যাড.শহীদুল্লাহ (২) ওই মামলায় গ্রেফতার হলেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক মিরাজ হাসান জানান, সাতক্ষীরা সদর থানার জিআর ৭৭৭/১৮ নং মামলায় সন্দিগ্ধ আসামী হিসাবে গ্রেফতার দেখানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com