শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধা আবুল কাশেমকে ভুয়া বলে আখ্যায়িত

স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও বীর মুক্তিযোদ্ধা সনদ-২৯৩২ আবুল কাশেম আজাদ আজ ভূমিদস্যু বলে আখ্যায়িত।
আমরা যাঁরা বাংলাদেশের স্বাধীনতা–পরবর্তী প্রজন্ম, তাঁরা অনেকেই মুক্তিযুদ্ধের গল্প শুনে শুনে বড় হয়েছি। আমার আজো মনে পড়ে, মা-বাবার কান্না ঝড়ানো সেই স্বাধীনতার গল্প। ছোটবেলায় আমাদের মায়েদের কাছে শুনেছি প্রতি রাতে ঘুমাতে যাওয়ার সেই সময়টায় মুক্তিযুদ্ধের করুন কাহিনীচত্র ।১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ নিয়ে মুক্তিযোদ্ধাদের নানান ঘটনা এবং তাঁদের দুঃখ-দুর্দশার কথা । স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও বীর মুক্তিযোদ্ধা তাদের অনেকেই পাচ্ছেন না যথাযথ স্বন্মান মর্যাদা । তেমনই একজন বীরমুক্তিযোদ্ধা
মোঃ আবুল কাশেম আজাদ,
পিতা- হাবিবুল্লাহ,
মাতা- আছিয়া খাতুন
গ্রাম- নৈরাজ্যপুর
ডাকঘর- কে, এম, হাট – ৩৯০১
উপজেলা-ফেনী সদর
জেলা- ফেনী।
বর্তমান ঠিকানাঃ- গরিবুল্লাহ হাউজিং সোসাইটি চট্রগ্রাম।
দেশ যখন স্বাধীনতার রজতজয়ন্তী নিয়ে ব্যস্ত ঠিক তখনই চট্রগ্রাম এর খুলশী থানাধীন গরিবুল্লাহ হাউজিং সোসাইটি (ডেবার পার) এলাকায় জায়গা-জমি সংক্রান্ত জটিলতায় ভূমিদস্যু খেতাব কুড়ালেন ৩৫ বছর যাবত একই জায়গায় বসবাসকারী এই বীর মুক্তিযোদ্ধা।শুধু তাই নয়, এই বীরমুক্তিযোদ্ধাকে ভুয়া মুক্তিযোদ্ধা বলে আখ্যায়িত করেছেন রীতিমত। এদিকে সংশ্লিষ্ট মহল বলছে এভাবে একজন বীরমুক্তিযোদ্ধাকে ভুয়া মুক্তিযোদ্ধা সম্বোধন করা আর মুক্তিযুদ্ধের ইতিহাসকে অবমাননা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির শামিল।
এদিকে অশ্রু ভেজা চোখে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম আজাদ বলেন, স্বাধীনতার ৫০ বছর পার করলেও আমরা আজ অসহায়, সমাজের তথাকথিত রাঘব বোয়ালদের কাছে।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট এই অবমাননার বিচার দাবী করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com