শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১০:৫১ পূর্বাহ্ন

মাদারীপুরের মানছে না লকডাউন

খবরের আলো :

কাজী জাফর :মাদারীপুর প্রতিনিধি

লকডাউন এ কথা শোনার পর থেকে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে সারাদেশের ন্যায় লকডাউন হলেও রাজৈরের অধিকাংশ সাধারণ মানুষই মানছেনা লকডাউন তবে লকডাউন কার্যকর করার জন্য প্রশাসন রয়েছেন শক্ত অবস্থানে। প্রশাসন মাইকিং ও মনিটরিং করছে শক্ত ভাবেই জানা যায় । মাদারীপুরের রাজৈর উপজেলার সাধারণ মানুষ লকডাউন মানতে চাচ্ছে না। উপজেলার টেকেরহাট বন্দরের সকাল থেকেই উপজেলা প্রশাসন মাইকিং করছে।যখনি প্রশাসন বাজারে আসছে  তখনই  এলাকা ফাঁকা হয়ে যায়।

প্রশাসন চলে গেলেই আবার স্বাভাবিক হয়ে যাচ্ছে হাট-বাজার। তবে সাধারণ মানুষজন প্রশাসনের সাথে চোর-পুলিশ খেলছে। লকডাউন কার্যকর করার জন্য প্রশাসন শক্ত অস্থানে রয়েছেন। লকডাউনের কথা জানার পর থেকে অনেক বাড়ি থেকেই বের হচ্ছে না।তবে সাধারণ মানুষ মানছে না লকডাউন।সরকারের নির্দেশ মোতাবেক ঔষুধ ও নিত্যপ্রয়োজনীয়  দোকান ছাড়া সকল দোকান বন্ধ থাকবে। কিন্তু অন্যান্য দোকান গুরো শাটার বন্ধ করে বেচা কেনা করছে।দোকানের সামনে লোক দাড়িয়ে থাকছে বাহির থেকে তালা মেরে। ক্রেতা আসলে ভিতোরে ডুকিয়ে আবার বাহির থেকে তালা মেরে দিচ্ছে। যার ফলে প্রশাসন ও ধরতে পারছে না ভিতোরে মানুষ আছে। আবার  দোকানের হাপ সাটার খুলে কেনা বেচা করছে। প্রশাসনের কেউ আসলেই সাথে সাথে বন্ধ করে দিচ্ছেন প্রশাসন চলে গেলে আবার স্বাভাবিক হয়ে যাচ্ছে।

এ ব্যাপারে এক গার্মেন্টস দোকান মালিক বলেন, এই লকডাউনে সবথেকে বড় ক্ষতি হবে আমাদের মধ্যবিত্তদের আমরা বেচাকেনা করতে না পারলে খাবার খেতে পারবো না। সকালে দোকান খোলার সাথে সাথে পুলিশ এসে বলে গেছে দোকান বন্ধ করে রেখেছি । তারপরও দেখি যদি কিছু কেনাবেচা করতে পারি। তবে এভাবে চলতে থাকলে আমাদের মধ্যবিত্তদের না খেয়ে মরতে হবে। আমার বাড়িতে আজ চাল নেই।কেনা বেচা না করলে খোবো কি? কেনা বেচা করে চাল নিবো বাড়ি।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুজ্জামান বলেন, আসলে সাধারণ মানুষ লকডাউন মানতে  চাচ্ছেনা। তবে যেন সবাই লকডাউনে ঘরে থাকেন এবং বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে বের না হয় আমরা সে ব্যাপারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।যদি কেউ ‍বিশেষ প্রয়োজনে বের হয়। তাহলে সে যেনো অবশ্যই মাক্স পড়ে বের হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com