শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১২:০০ অপরাহ্ন

ডিএসসিসির অভিযান : তৃতীয় দিনে সোয়া লাখ টাকা জরিমানা

কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন স্বাস্থ্যবিধিসহ আরোপিত অন্যান্য শর্তাবলি তদারকি ও এডিস মশার বংশবিস্তার রোধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (৭ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব অভিযান পরিচালনা করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি করপোরেশনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত কিছু এলাকায় স্বাস্থ্যবিধি না মানা এবং কিছু স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় সোয়া লাখ টাকা জরিমানা আদায় করেন।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা নগরীর ধানমন্ডি এলাকায় মশার লার্ভা শনাক্তকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ১৭টি ভবন পরিদর্শন করেন। অভিযানে আনোয়ার কোং লিমিটেডের একটি নির্মাণাধীন ভবনের বেজমেন্টে জমে থাকা নোংরা পানিতে ডেঙ্গু মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বুধবার (৭ এপ্রিল) ৫ নং অঞ্চলের আওতাধীন স্বামীবাগ এলাকায় এডিস মশার বংশবিস্তার রোধে অভিযান পরিচালনা করেন। এ সময় ৪০ ও ৪১ নং ওয়ার্ডে ৩৫টি স্থাপনা পরিদর্শন করে ২টি বাড়িতে পানি জমে থাকায় তাদের দ্রুত পানি অপসারণের নির্দেশ দেন। পরবর্তীতে নবাব টাওয়ার নামে একটি অ্যাপার্টমেন্টের বেজমেন্টে জমে থাকা পানিতে লার্ভা পাওয়ায় নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ ওয়ারী এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, ওষুধের দোকান ও জরুরি সেবা ব্যতীত ২০টির অধিক দোকান বন্ধ করে দেন। পাশাপাশি ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে ৭৫ নম্বর ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের জন্য নির্ধারিত স্থান দখলমুক্ত করা হয়।

অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন কাঁটাবন, ধানমন্ডি ও গ্রিন রোড এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে সরকার ঘোষিত নির্দেশনা লঙ্ঘন করে খাবার পরিবেশন, রাস্তা দখল করে গাড়ি রাখায় ৬টি মামলা দায়ের এবং নগদ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন বলেন, আজকের অভিযানে ৬টি মামলা দায়ের ও সেসব মামলায় মোট ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আরও পড়ুন : আসনের অতিরিক্ত যাত্রী নেওয়ায় ৬ চালককে জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ডিএসসিসির অন্যান্য অঞ্চলেও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা আজ অভিযান পরিচালনা করেন। সবমিলে আজকের অভিযানে ১ লাখ ২৯ হাজার টাকা জরিমানা আদায় ও আড়াই শতাধিক অননুমোদিত দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com