শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

ভালোবাসা থাকার পরেও সম্পর্ক ভাঙে যেসব কারণে

অনেক সময় ভালোবাসা থাকলেও সম্পর্ক পূর্ণতা পায় না। পারস্পরিক বোঝাপড়া ভালো হওয়া সত্ত্বেও ভেঙে যেতে পারে ভালোবাসার সম্পর্ক। কিন্তু কেন? অনেক সময় সঙ্গীর সঙ্গে সম্পর্কে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়। ক্যারিয়ার কিংবা পরিবারের কারণে ভালোবাসার মানুষকে ছেড়ে আসতে হয় অনেককেই। অনেক সম্পর্কে যুক্তির কাছে আবেগের পরাজয় ঘটে। আর সে কারণে পরস্পরকে ভালোবাসা সত্ত্বেও ছাড়াছাড়ি হয়ে যায়। সম্পর্কে পারস্পরিক ভালোবাসা থাকা সত্ত্বেও ছাড়াছাড়ি হওয়ার কারণগুলো হলো-

 

আস্থাভঙ্গ

একে অপরকে ভালোবাসেন। কিন্তু একজন অন্যজনকে কোনো বিষয়ে বিশ্বাস করতে পারছেন না। সম্পর্কের মূল ভিত্তি হলো আস্থা বা বিশ্বাস। সঙ্গীর কাছে বিশ্বস্ত না হলে যতই তাকে ভালোবাসুন না কেন, সম্পর্ক টিকবে না। সম্পর্কে অনাস্থার বিষয়টি স্পষ্ট হলে পারস্পরিক ভালোবাসা গভীর হতে পারে না।

 

ভিন্ন পরিকল্পনা

দুই মেরুর মানুষের মধ্যে যত ভালোবাসার আদান-প্রদান হোক, যদি ভবিষ্যত নিয়ে পরিকল্পনা সামঞ্জস্যপূর্ণ না হয় তাহলে সম্পর্ক স্থায়ী হয় না। একজন চাইছেন বিদেশে উচ্চশিক্ষা নিতে, অন্যজন চাইছেন দেশে থেকে মানুষের সেবা করতে। দুজন মানুষের মনের মিল না হলে সম্পর্কের রসায়ন যতই ভালো থাকুক, ভালোবাসা এগোবে না। তাই ভবিষ্যত নিয়ে একা একা পরিকল্পনা না করে সঙ্গীর সঙ্গে পরামর্শ নিন এবং তার পছন্দ-অপছন্দ খেয়াল করুন।

 

সঙ্গীর পরিবারের অপছন্দ

ভালোবাসার সম্পর্কে পরিবার খুবই গুরুত্বপূর্ণ বিষয়। সঙ্গী আপনাকে ভালোবাসলেও শুধু পরিবারের পছন্দ না থাকার কারণে সম্পর্ক ত্যাগ করতে হয় অনেক সময়। সঙ্গীকে কাছে পেতে তার পরিবারের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে হবে। কিন্তু তারা যদি আপনাকে অপছন্দ করেন, তবে বুঝে নিতে হবে যে সম্পর্কটি এগোবে না।

 

আকর্ষণহীনতা

মনের ভেতরে ভালোবাসা পুষে রাখলেই চলে না। সেটি বিভিন্নভাবে প্রকাশ করাও দরকার। দুজন মানুষের মধ্যে বোঝাপড়া ভালো হওয়া খুব জরুরি। কিন্তু এই বোঝাপড়া ভালোমতো না থাকলে ভালোবাসা যতই থাক, সম্পর্ক এগোবে না।

 

নাটকীয়তা

ভালোবাসার সম্পর্কে নাটকীয় অবস্থা চলে এলে সেটি দুজনকেই ভাঙনের দিকে নিয়ে যেতে পারে। সে কারণে যদি আপনাদের সম্পর্কে এমন অবস্থা থাকে তবে সম্পর্ক না রাখাই ভালো হবে। নাটকীয়তার মাধ্যমে সঙ্গী বিব্রত হয় এবং এক পর্যায়ে এড়িয়ে চলতে শুরু করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com