বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

রহস্যের বিশাল কষ্টিপাথর!

পঞ্চগড়ের চাওয়াই নদী থেকে একটি বিরাট আকৃতির পাথরটি তোলা হয়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় পঞ্চগড় ফায়ার সার্ভিসের কর্মীরা পাথরটি উদ্ধার করে।

এই পাথর নিয়ে স্থানীয়দের মধ্যে রহস্যের কমতি নেই। শুরু থেকে তাদের ধারণা পাথরটি কষ্টি পাথর। কিন্তু উদ্ধার হওয়ার পর জানা যায় বড় আকৃতির পাথরটি মূলত সাধারণ পাথর।

স্থানীয়রা জানায়, পঞ্চগড় সদর উপজেলার সালটিয়াপাড়া এলাকায় চাওয়াই নদী থেকে পাথর তোলার সময় পানির নিচে স্থানীয় কয়েকজন বিরাট আকৃতির ওই পাথরটির সন্ধান পান। তাদের ধারণা ছিলো পাথরটি কষ্টি পাথর। এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন এলাকা থেকে শত শত উৎসুক মানুষ পাথরটি দেখতে জড়ো হয় নদীটির ওই স্থানে। কিন্তু পানির কয়েক ফুট নিচে পাথরটি থাকায় তা সম্ভব হয়ে উঠে না।

এক পর্যায়ে বুধবার সকালে স্থানীয়রা মেশিন দিয়ে পানি থেকে পাথরটি তোলা শুরু করে। ঘটনাস্থল পরিদর্শন করে পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন ফায়ার সার্ভিসে খবর দেন। পরে স্থানীয়দের সঙ্গে উদ্ধারে যোগ দেয় পঞ্চগড় ফায়ার সার্ভিসের কর্মীরা। বিকেল পর্যন্ত ওই পাথরের গর্ত থেকে সব পানি উত্তোলন করে পাথরটি উদ্ধার করেন তারা। উদ্ধারের পর জানা যায় পাথরটি সাধারণ পাথর, কষ্টি নয়। পরে সেটি ইউএনও’র কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

পঞ্চগড় সদরের ইউএনও আরিফ হোসেন বলেন, স্থানীয়রা কষ্টি ভেবে পাথরটি তোলার চেষ্টা করে। পরে আমরা স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের মাধ্যমে পাথরটি উদ্ধার করি। প্রত্নতাত্ত্বিকদের পাথরটি আমরা দেখিয়েছি। তারা আমাদের জানিয়েছেন পাথরটি সাধারণ পাথর। এটি এখন পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ে সংরক্ষণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com