বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৩:০৮ অপরাহ্ন

সাতক্ষীরায় স্কুল ছাত্রী চাঁদনীর দোয়া অনুষ্ঠানে ইভটিজিংয়ের বিরুদ্ধে শপথ গ্রহণ

খবরের আলো :

 

 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেছেন, সাতক্ষীরাকে মাদক ও সন্ত্রাস মুক্ত করা হবে। কোন শিক্ষার্থী যেন ইভটিজিংয়ের শিকার না হয় সে জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা করতে হবে। কোন শিক্ষার্থী ইভটিজিংয়ের শিকার হলে সে যেন সাথে তার শিক্ষক ও অভিভাবককে বলে। শিক্ষক ও অভিভাবকরা যেন বিষয়টি প্রশাসনের কর্মকর্তাবৃন্দকে জানায়।
শনিবার বিকালে শহরতলীর বাটকেখালী কারিমা হাইস্কুলে অনুষ্ঠিত আসফিয়া খাতুন চাঁদনির আত্মার শান্তি কামনায় এক দোয়া মাহফিল অংশ নিয়ে জেলা প্রশাসক এসব কথা বলেন। স্কুলের সভাপতি মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কল মেরিনা আক্তার, সদর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, জেলা শিক্ষা অফিসার এম এম আব্দুল্লাহ আল মামুন,   স্কুলের প্রধান শিক্ষক আবু তাহের, ৯ম শ্রেণির শিক্ষার্থী শরিফুল ইসলাম ও সুমাইয়া খাতুন প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, সাতক্ষীরায় যেন আর কোন চাঁদনি ইভটিজিংয়ের শিকার হয়ে আত্মহত্যার পথ বেঁচে না নেয়। সাতক্ষীরাকে ইভটিজিং মুক্ত করতে পুলিশ সদা তৎপর রয়েছে। তিনি আরো বলেন, ইতিমধ্যে পুলিশ মেহেদী হাসান নামের একজনকে গ্রেপ্তার করছে। তবে ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। পুলিশ তদন্ত করছে। তদন্তে যারা জড়িত প্রমানিত হবে তাদের অবশ্যই বিচারের কাঠ গোড়ায় দাঁড়াতে হবে। নির্দোষ কাউকে হয়রানি করা হবে না। চাঁদনীর আত্মহত্যার প্ররোচনাকারীদের কোন ছাড় দেয়া হবে না। পুলিশ সুপার স্কুলের সকল শিক্ষার্থী ও অভিভাবককে তার ও জেলা প্রশাসকের মোবাইল ফোন নাম্বর দিয়ে এ সময় সকলকে সহযোগিতা করার আহ্বান জানান। এসময় জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে আসফিয়া খাতুন চাঁদনির মা তফুরা খাতুনের বাড়ি নির্মাণ আর্থিক বরাদ্দ ঘোষণা করে তাকে সান্ত্বনা দেন। অনুষ্ঠানে ইভটিজিং রুখে দেওয়ার প্রত্যয়ে শপথ গ্রহণ করা হয়।
আলোচনা শেষে আত্মহননকারী আসফিয়া খাতুন চাঁদনীর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা আবু তালেব। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, শিক্ষক হক ও রুস্তম আলী।
প্রসঙ্গত: গত ২৯ অক্টোবর শহরতলীর বাগানবাড়ি এলাকায় আব্দুল গফফারর মেয়ে কারিমা স্কুলের ছাত্রী আসফিয়া খাতুন চাঁদনীর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com