রবিবার, ১৬ মে ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

‘শান্তরা প্রস্তুত কিন্তু মাঝেমধ্যে ফেল করে’

পঞ্চপাণ্ডবের অন্যতম দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ দল।

দলে তরুণ ক্রিকেটারদের আধিক্যই বেশি।

অর্থাৎ তামিম-মুমিনুলদের পাশাপাশি তরুণ ক্রিকেটারদেরও সমান পারফরম্যান্স করতে হবে। সিনিয়রদের অনুপুস্থিতিতে টেস্ট দলে ঠাঁই পেয়েছেন ঘরোয়া লিগে নিয়মিত পারফরমার নাজমুল হোসেন শান্ত।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছেন না শান্ত। এর আগে সাকিবের অনুপস্থিতিতে বিগত কয়েক সিরিজে টানা সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি তিনি। ৬ টেস্টে ২১.৯০ গড়ে তার রান ২৪১। ওয়ানডে ও টি-টোয়েন্টির পারফরম্যান্স আরও খারাপ।

এখন শ্রীলংকায় সফরে ব্যর্থতার ধারাবাহিকতার বৃত্ত থেকে শান্ত বেরিয়ে আসতে পারবেন তো? সেটিই আশঙ্কা। আশঙ্কা রয়েছে মোহাম্মদ মিঠুনের বেলায়ও। তার ব্যাট হাসবে তো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে?

এ বিষয়ে বাংলাদেশের সাদা জার্সির দলের অধিনায়ক মুমিনুল হক জানান, শান্ত-মিঠুনসহ দলের তরুণরা প্রস্তুত আছেন; কিন্তু মাঝেমধ্যে ব্যর্থ হন তারা।

শান্তর নাম সরাসরি উচ্চারণ না করে মুমিনুল বলেন, ‘আপনি যখন একজন জুনিয়র নিয়ে খেলবেন, সে সবসময়ই আশা করবে একটা ভালো কিছু করার জন্য। দেশের জন্য অবদান রাখার জন্য। আমার কাছে মনে হয় সেই সময় তাকে সমর্থন দেওয়া উচিত। আমার কাছে মনে হয় তরুণরা পুরোপুরি প্রস্তুত; কিন্তু মাঝেমধ্যে ফেল করে। সেই সময় ওদের সমর্থন দেওয়াটা অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি।’

শ্রীলংকা সফরেও শান্ত ব্যর্থ হলে কী আবারও সুযোগ পাবেন নাকি একাদশ থেকে বাদ দেওয়া হবে?

জবাবে মুমিনুল বলেন, ‘একাদশ নিয়ে কী করব না করব এটি নিয়ে বলা আমার জন্য একটু কঠিন। খেলার এখনও ৯-১০ দিন বাকি। শ্রীলংকার উইকেট, কন্ডিশন সব কিছু বুঝেই সিদ্ধান্ত নেওয়া হবে। প্রতিপক্ষের শক্তি বুঝেই হয়তো ম্যাচের আগের দিন একাদশ ঠিক করবেন নির্বাচকরা। এখন বলাটা খুব কঠিন।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com